সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গৌরনদীতে যুবলীগ নেতা-কর্মীদের হামলায় বিএনপি নেতা গুরুতর আহত

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
  ২০ আগস্ট ২০২৩, ১২:৫৫

শুক্রবার রাতে বরিশালের গৌরনদী উপজেলার সুন্দরদী গ্রামে ফরহাদ শরীফ (৪৫) নামের এক বিএনপি নেতার ওপর অতর্কিতে হামলা চালিয়ে তাকে কুপিয়ে যখম করেছে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা। গুরুতর আহত ওই বিএনপি নেতাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত বিএনপি নেতা ও প্রতক্ষদর্শী এলাকাবাসীদের বরাত দিয়ে গৌরনদী উপজেলা বিএনপির সদস্য সচিব শরীফ জহির সাজ্জাদ হান্নান জানান, গৌরনদী পৌর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোঃ ফরহাদ শরীফ শুক্রবার রাতে বাড়ীর দরজার মসজিদে এশার নামাজ আদায়ের পর পার্শ্ববর্তি চায়ের দোকানে বসে চা পান করছিলেন। রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে স্থানীয় যুবলীগ নেতা এমদাদ তালুকদার, কাওছার ফকির, রায়হান, শিবলীর নেতৃত্বে ১৫/২০ জন যুবলীগ কর্মী চারিদিক থেকে ঘীরে ফেলে তার ওপর হামলা চালিয়ে তাকে লাঠিশোটা দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। এতে তার মাথার দু যায়গায় রক্তাক্ত যখম হয়। গুরুতর আহত অবস্থায় তখন স্বজনরা সেখান থেকে তাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

অবস্থা বে-গতিক দেখে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসকগন তখন তাকে দ্রুত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে। সেখানে তার চিকিৎসা চলছে। তার অবস্থা আশংকাজনক।

অভিযোগ অস্বীকার করে গৌরনদী পৌরনভার ১নং ওয়ার্ড যুবলীগের সিনিয়র সহ সভাপতি এমদাদ তালুকদার বলেন, ফরহাদ শরীফ একজন জুয়ারী, সে ওখানে বসে কেরামবোর্ডে জুয়া খেলছিল। তার কারনে এলাকার ছেলেরা জুয়ায় আশক্ত হয়ে নষ্ট হয়ে যাচ্ছে। ফলে আমরা তাকে ধাওয়া করেছি। এ সময় তার ওপর আমরা কেউ হামলা করিনি। সে ধাওয়া খেয়ে দৌড়ে পালাতে গিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে যখম হয়েছে।

যুবলীগ নেতা এমদাদ তালুকদার অভিযোগের ব্যাপারে আহত বিএনপি নেতা ফরহাদ শরীফের বক্তব্য জানার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি। তবে গৌরনদী উপজেলা বিএনপির সদস্য সচিব শরীফ জহির সাজ্জাদ হান্নান বলেছেন, বিএনপি নেতা ফরহাদ ফরীফ মুমুর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি আছে। সে কথা বলার অবস্থায় নেই। বিএনপিকে নির্মূলে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন কর্তৃক বিএনপির নেতা-কর্মীদের ওপর চলমান ধারাবাহিক হামলার অংশ এটি। এ হামলার দ্বায় থেকে নিজেদের রক্ষায় এমদাদ তালুকদার মিথ্যা গল্প বানিয়ে তা প্রচার করছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে