বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দেশের সার্বভৌমত্ব আছে কি না জানি না : রিজভী

যাযাদি ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২৪, ১৬:২২
দেশের সার্বভৌমত্ব আছে কি না জানি না : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ডামি নির্বাচনের সরকার বর্তমানে বাংলাদেশকে এমন একটি দুর্বল রাষ্ট্রে পরিণত করেছে যে এখানে স্বাধীনতা আছে কি না আমরা বলতে পারি না, সার্বভৌমত্ব রয়েছে কি না আমরা জানি না।

আজ রোববার রাজধানীর উত্তরায় দুঃস্থ ও দরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণকালে এসব কথা বলেন।

রিজভী বলেন, এখান অন্য দেশের বিভিন্ন অস্ত্রধারী সংগঠন ও সন্ত্রাসীরা আমাদের দেশে ঢুকে ব্যাংক লুট করছে, হামলা করছে। তারা বাংলাদেশের থানা লুট করছে, অস্ত্র লুট করছে। মানুষ হত্যা করছে। একই জেলার বেশ কয়েকটি থানায় আক্রমণ করেছে, ব্যাংক লুট করেছে।

এদিকে, কুষ্টিয়াসহ সারাদেশ মনে হচ্ছে ডাকাতদের রাজত্ব চলছে। মনে হচ্ছে, এখানে কোনো ভদ্র লোক বাস করছে না, অর্থসহ সবকিছুর মালিক এ ডাকাতরা।

সরকার কোনো নিরাপত্তা দিতে পারছে না। সরকার নিজেই দস্যুদের মতো আচরণ করছে অভিযোগ তুলে তিনি বলেন, সরকার নিজেরাই যেখানে ডাকাতদের ভূমিকায় রয়েছে, সেখানে তো জনগণের নিরাপত্তা থাকতে পারে না। তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। লুটপাট করে দেশকে ফোকলা করে দিয়েছে। ঈদের প্রাক্কালে একের পর এক ব্যাংক ডাকাতি হচ্ছে, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতি হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমনিুল হক, সাবেক যুগ্ম আহবায়ক কফিল উদ্দিন আহেমদ, আব্দুর রাজ্জাক, আতাউর রহমান, ছাত্রদল নেতা ডা. তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে