রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সোনাইমুড়ী উপজেলা পরিষদ নির্বাচনে উত্তাপ নেই

খোরশেদ আলম, সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১২:৪১
প্রতিকী ছবি

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় নির্বাচন ঘনিয়ে এসেছে। উপজেলা নির্বাচনকে ঘিরে নির্বাচনী আমেজ ও উত্তাপ নেই । দলীয় প্রতীক না থাকায় রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের নেই কোন উৎসাহ উদ্দীপনা। ভোটারদের মাঝেও অনেকটা হতাশ ভাব।

জানা যায়, দ্বিতীয় ধাপে ১৬১ উপজেলা পরিষদে ২১ মে ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এ ভোট চলবে। চেয়ারম্যান, সাধারণ ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন হবে এ উপজেলায়।

এবার প্রার্থীরাও ভোটারদের কাছে খুব একটা যাচ্ছেন না এবং তাদের মূল্যায়ন হচ্ছে না বলে মনে করছেন ভোটাররা।স্থানীয় সরকারের অধীনে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়, তার মধ্যে সবচেয়ে বড় নির্বাচন হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। ইতোপূর্বে এই নির্বাচনকে ঘিরে জাতীয় নির্বাচনের মতো ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা এবং উত্তাপ লেগে থাকত উপজেলা জুড়ে।ভোটারদের মাঝে অনেকটা হতাশ ভাব।

প্রচারণা শুরুর পর থেকেই জাঁকজমকপূর্ণ কোন পথসভা ও উঠান বৈঠকসহ অন্য কোন প্রচারণায় দেখা যায়নি প্রার্থীদের। অনেক ভোটারের অভিযোগ ভোট গ্রহণের দিন ঘনিয়ে আসলেও, অধিকাংশ প্রার্থীর মুখই তারা দেখেননি। অনেকে আবার প্রার্থীর নাম শুনেছেন, তবে চেনেন না।

এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী রয়েছেন। সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ প ম বাবুল বাবু। তার অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নোয়াখালী জেলা শাখার সভাপতি ও উপজেলা কমিটির আহবায়ক মনির ইসলাম মনির।

তবে কয়েকজন ভোটার জানিয়েছেন, মনিরুল ইসলাম মনির এবারেও উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। তিনি বিগত সময়ে সংসদ নির্বাচনে, পৌরসভা নির্বাচনে মেয়র পদে কয়েকবার প্রার্থী হয়েছেন। তিনি পূর্বে ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট করেছেন। তবে তিনি কোন নির্বাচনেও জয় লাভ করতে পারেননি।

ভোটারদের কাছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আ প ম বাবুল বাবু একজন ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে পরিচিত।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে