শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

পর্ষদ পুনর্গঠনে ইজিএম করবে রিং শাইন টেক্সটাইলস

যাযাদি ডেস্ক
  ২৯ মে ২০২৩, ১২:১৬
পর্ষদ পুনর্গঠনে ইজিএম করবে রিং শাইন টেক্সটাইলস

ওয়াইজ স্টার টেক্সটাইলস মিলস লিমিটেড ও এর মনোনীত পরিচালকরা পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইলস লিমিটেডের শেয়ার অধিগ্রহণের প্রস্তাব দিয়েছেন। প্রস্তাব অনুসারে ওয়াইজ স্টার টেক্সটাইলস মিলস তালিকাভুক্ত কোম্পানিটির উদ্যোক্তা পরিচালক হিসেবে গণ্য হবে। এ প্রস্তাবে বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে। আগামী ২০ জুন দুপুর সাড়ে ১২টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে ইজিএম অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) রিং শাইন টেক্সটাইলসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭৬ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ১০০ শতাংশ। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ৩ টাকা ২৩ পয়সায়।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭৫ পয়সায়। ২০২০-২১ হিসাব বছরেও কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি। সর্বশেষ ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল রিং শাইন টেক্সটাইলস।

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত রিং শাইন টেক্সটাইলসের অনুমোদিত মূলধন ৫৪০ কোটি ও পরিশোধিত মূলধন ৫০০ কোটি ৩১ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৫০ কোটি ৩ লাখ ১৩ হাজার ৪৩। এর মধ্যে ২১ দশমিক ৩২ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১১ দশমিক শূন্য ৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ৬ দশমিক ৭৯ শতাংশ বিদেশী বিনিয়োগকারী ও বাকি ৬০ দশমিক ৮২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারের সমাপনী দর ছিল ৯ টাকা ৮০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৯ টাকা থেকে ১১ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে