শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তিন কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

যাযাদি ডেস্ক
  ১৬ জানুয়ারি ২০২৪, ১৩:০২
তিন কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের তিন কোম্পানির পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানি তিনটি হলো শেফার্ড ইন্ডাস্ট্রিজ পিএলসি, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও মেঘনা কনডেন্স মিল্ক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে গতকাল এ তথ্য জানা গেছে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা ২৯ জানুয়ারি বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২৩-২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেফার্ড ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫২ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ২৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৬৪ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানির ইপিএস হয়েছে ৩৯ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ১৬ পয়সায়।

ডিএসইতে গতকাল কনফিডেন্স সিমেন্টের সর্বশেষ ও সমাপনী শেয়ারদর ছিল ২৪ টাকা। এক বছরে শেয়ারটির দাম ২৪ থেকে ২৪ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করেছে। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে শেয়ারটির মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) ৬১ দশমিক ৫৪।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ: তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা ৩০ জানুয়ারি বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২৩-২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ও যা ছিল ৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি দায় দাঁড়িয়েছে ১৪ টাকা ৬৪ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ সুপারিশ করেনি কোম্পানির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩০ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৩১ পয়সা। হিসাব বছর শেষে শেয়ারপ্রতি দায় ছিল ৫ টাকা ১৫ পয়সা।

ডিএসইতে গতকাল কনফিডেন্স সিমেন্টের সর্বশেষ ও সমাপনী শেয়ারদর ছিল ৩৪ টাকা ৯০ পয়সা। এক বছরে শেয়ারটির দাম ২৭ টাকা ৭০ পয়সা থেকে ৫২ টাকার মধ্যে ওঠানামা করেছে।

মেঘনা কনডেন্স মিল্ক: তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা ৩০ জানুয়ারি বেলা ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২৩-২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৫৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি দায় দাঁড়িয়েছে ৭২ টাকা ৭৫ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ সুপারিশ করেনি কোম্পানির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ১৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ২ টাকা ২৮ পয়সা। হিসাব বছর শেষে কোম্পানির শেয়ারপ্রতি দায় ছিল ৭২ টাকা ২২ পয়সায়।

ডিএসইতে গতকাল কনফিডেন্স সিমেন্টের সর্বশেষ ও সমাপনী শেয়ারদর ছিল ২৮ টাকা ৬০ পয়সা। এক বছরে শেয়ারটির দাম ২৮ টাকা ৩০ থেকে ৪০ টাকা ৩০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে