বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

এপেক্স ফুডসের আয় কমেছে ২৩ শতাংশ

যাযাদি ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৪, ১২:০০
এপেক্স ফুডসের আয় কমেছে ২৩ শতাংশ

এপেক্স ফুডস লিমিটেডের চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) আয় কমেছে ২৩ শতাংশ। আয় কমে যাওয়ায় একই সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফাও কমেছে। কোম্পানিটির আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির আয় হয়েছে ১১১ কোটি ৯৩ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪৫ কোটি ২৮ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় কমেছে ২২ দশমিক ৯৫ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১ কোটি ৭৯ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ কোটি ৩ লাখ টাকা।

প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৫৭ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩০ টাকা ১৭ পয়সায়।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে এপেক্স ফুডসের ইপিএস হয়েছে ৮ টাকা ৯১ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ১৪ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩৬ টাকা ২০ পয়সায়। আগের হিসাব বছরে যা ছিল ১২৬ টাকা ১৮ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে