বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
আয় কমেছে ৪২%

মুনাফা থেকে লোকসানে বিবিএস

যাযাদি ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৪, ১২:০৩
মুনাফা থেকে লোকসানে বিবিএস

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেডের (বিবিএস) চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ৬ কোটি ৫৫ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই প্রান্তিকে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছিল ৬২ লাখ টাকা। কোম্পানির আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে বিবিএসের আয়ও কমেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ৩৬ কোটি ১৩ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে আয় হয়েছিল ৬২ কোটি ৪০ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় কমেছে ৪২ শতাংশ।

প্রধমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪০ পয়সা। আগের হিসাব বছরের এ প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৩০ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ সুপারিশ করা হয়নি। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আলোচ্য হিসাব বছরে বিবিএসের ইপিএস হয়েছে ১ টাকা ১ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৬৫ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৭০ পয়সায়।

এর আগে ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে বিবিএসের পরিচালনা পর্ষদ। সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৫ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে