শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শাশা ডেনিমসের আয় বেড়েছে ২৫ শতাংশ

যাযাদি ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫২
শাশা ডেনিমসের আয় বেড়েছে ২৫ শতাংশ

শাশা ডেনিমস লিমিটেডের চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) সমন্বিত আয় বেড়েছে ২৫ শতাংশ। একই সময়ে কোম্পানিটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা কমেছে। কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির সমন্বিত আয় হয়েছে ৫৮০ কোটি ২৭ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৬২ কোটি ৯৯ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে ১১৭ কোটি ২৮ লাখ টাকা বা ২৫ দশমিক ৩৩ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত নিট মুনাফা হয়েছে ১২ কোটি ৫১ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৭ কোটি ৪৬ লাখ টাকা। প্রধমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩৩ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ৪৭ পয়সা।

আলোচ্য হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত আয় হয়েছে ৩৫৮ কোটি ৭৯ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৫৩ কোটি ৫৭ লাখ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত নিট মুনাফা হয়েছে ৮ কোটি ৬৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১০ কোটি ১৫ লাখ টাকা। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৬২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭৭ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৪০ পয়সা, আগের হিসাব বছরে শেয়ারপ্রতি সমন্বিত লোকসান ছিল ৫ টাকা ৭৫ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৪০ টাকা ৫৭ পয়সায়।

সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শাশা ডেনিমসের সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। যেখানে আগের হিসাব বছরে কোম্পানিটির ১ টাকা ২ পয়সা সমন্বিত ইপিএস হয়েছিল। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিএফএস) দাঁড়িয়েছে ঋণাত্মক ৭ টাকা ৬৬ পয়সায়, যা আগের হিসাব বছরে ছিল ধনাত্মক ১ টাকা ৪৩ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৪০ টাকা ২৩ পয়সায়। ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

এর আগে ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। ২০১৯-২০ হিসাব বছরের জন্য ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। এর আগে ২০১৮-১৯ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত বৃহস্পতিবার শেয়ারটির সর্বশেষ ও সমাপনী দর ছিল ২৪ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৯ টাকা ৫০ পয়সা ও ২৭ টাকা। সর্বশেষ অনিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৩ দশমিক ৯৯।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে