শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
জুলাই-ডিসেম্বর

বেস্ট হোল্ডিংসের মুনাফা বেড়েছে ২৭ শতাংশ

যাযাদি ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২১
বেস্ট হোল্ডিংসের মুনাফা বেড়েছে ২৭ শতাংশ

পুঁজিবাজারে সদ্য লেনদেন শুরু হওয়া বেস্ট হোল্ডিংস লিমিটেডের চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে ২৭ দশমিক ৫৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৭১ কোটি ৭২ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫১ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৬ পয়সা। তবে আইপিও-পরবর্তী ইপিএস হবে ৬৮ পয়সা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) বেস্ট হোল্ডিংসের ইপিএস হয়েছে ৪১ পয়সা, আইপিও-পরবর্তী যা হবে ৩৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২৩ শেষে আইপিও-পূর্ববর্তী নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৮ টাকা ১৪ পয়সায়, আইপিও-পরবর্তী পরিশোধিত শেয়ার বিবেচনায় যা ৫৪ টাকা ১১ পয়সা।

গতকাল পুঁজিবাজারে বেস্ট হোল্ডিংস লিমিটেডের লেনদেন শুরু হয়েছে। দেশের দুই স্টক এক্সচেঞ্জে ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি হিসেবে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু হয়। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের সঙ্গে বেস্ট হোল্ডিংসের তালিকাভুক্তির চুক্তি স্বাক্ষর হয়। ডিএসইর প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ ও বেস্ট হোল্ডিংসের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমেদ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। এ সময় উপস্থিত ছিলেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, প্রধান আর্থিক কর্মকর্তা এজিএম সাত্তি¡ক আহমেদ শাহ এবং বেস্ট হোল্ডিংসের চেয়ারম্যান আমিন আহমেদ ও কোম্পানি সচিব মো. আবুল কালাম আজাদ।

গত বছরের ২০-২৩ নভেম্বর বেস্ট হোল্ডিংসের শেয়ারের কাট অফ প্রাইস (প্রান্তসীমা মূল্য) নির্ধারণে ইলেকট্রনিক বিডিং অনুষ্ঠিত হয়। বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীরা (ইআই) কোম্পানিটির শেয়ারের কাট অফ প্রাইস ৩৫ টাকা নির্ধারণ করেন। কাট অফ প্রাইসের তুলনায় ৩০ শতাংশ কমে অর্থাৎ ২৪ টাকায় কোম্পানিটির শেয়ার পেয়েছেন সাধারণ বিনিয়োগকারীরা।

গত বছরের ১০ অক্টোবর বিএসইসি ৮৮৫তম সভায় বেস্ট হোল্ডিংসকে বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩৫০ কোটি টাকার মূলধন উত্তোলনের অনুমোদন দেয়া হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে