শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আরএকে সিরামিকসের দ্বিতীয় প্রডাকশন লাইনের উৎপাদন শুরু

যাযাদি ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৫
আরএকে সিরামিকসের দ্বিতীয় প্রডাকশন লাইনের উৎপাদন শুরু

আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের টাইলস কারখানার দ্বিতীয় প্রডাকশন লাইনে উৎপাদন শুরু হয়েছে। এর আগে দ্বিতীয় প্রডাকশন লাইনটি রক্ষণাবেক্ষণ ও পরিবর্তনের জন্য দুই মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, আরএকে সিরামিকসের টাইলস কারখানায় চারটি প্রডাকশন লাইন রয়েছে। গত ২৬ নভেম্বর থেকে দ্বিতীয় লাইনটির উৎপাদন বন্ধ ছিল। এ সময় বাকি তিনটি প্রডাকশন লাইন চালু ছিল। এখন দ্বিতীয় প্রডাকশন লাইনেও উৎপাদন শুরু হয়েছে।

আরএকে সিরামিকস ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ১৯ মার্চ বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহবান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ ফেব্রুয়ারি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৫৭ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ২৯ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৭ টাকা ৮৫ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে আরএকে সিরামিকস। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬৭ কোটি ১৬ লাখ টাকা, আগের বছর যা ছিল ৯০ কোটি ৫২ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা কমেছে ৩৪ দশমিক ৭৮ শতাংশ। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে