সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

কোহলির সমালোচনায় গম্ভির

কোহলির সমালোচনায় গম্ভির

টানা দুই ম্যাচে হেরে এর মধ্যেই ওয়ানডে সিরিজ হাতছাড়া হয়ে গেছে ভারতের। তবে সিরিজ খোয়ানোর দায়টা অধিনায়ক বিরাট কোহলির কাঁধে দিচ্ছেন সাবেক ভারতীয় তারকা গৌতম গম্ভির। কোহলি ওয়ানডে ক্রিকেটে টি২০র মতো অধিনায়কত্ব করছেন বলে তোপ দাগিয়েছেন সাবেক এই ক্রিকেটার। অবশ্য, কোহলির নেতৃত্ব অনেক দিন থেকেই পছন্দ নয় গম্ভিরের। এর আগেও অনেকবারই তার অধিনায়কত্বের সমালোচনা করেছেন। আইপিএলেও রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর ব্যর্থতার দায় অধিনায়কের কাঁধেই দিয়েছিলেন গম্ভির।

আগের দিন রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে নতুন বলে দুই ওপেনিং বোলার মোহাম্মদ শামি ও জাসপ্রিত বুমরাহকে ২ ওভারের স্পেল করান কোহলি। শামিকে অবশ্য প্রান্ত বদল করে পরে অন্য প্রান্ত থেকে আক্রমণে আনেন। কিন্তু বুমরাহ করেছেন দুই ওভারই। পাওয়ার প্লেতে পরে অবশ্য আরেকটি ওভার বুমরাহকে দিয়ে করিয়েছেন কোহলি। দলের সেরা বোলারদের দিয়ে ছোট ছোট স্পেলে বল করানো পছন্দ হয়নি গম্ভিরের।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে আলাপকালে তাই কোহলির সমালোচনা করে গম্ভির বলেন, ‘সত্যি বলতে আমি তার অধিনায়কত্ব বুঝতে পারছি না। আমরা বারবার বলে আসছি, এই ব্যাটিং লাইন-আপকে চাপে ফেলতে শুরুতে উইকেট নেওয়া কতটা জরুরি। সেখানে দলের মূল বোলারকে দিয়ে করানো হলো মাত্র ২ ওভার। সাধারণত ওয়ানডেতে এক বোলারের স্পেল থাকে ৪-৩-৩। হয়তো চার ওভারের চেয়েও বেশি করানো হয়।’

‘অথচ দলের সেরা বোলারকে ২ ওভার দিয়ে থামিয়ে দেওয়া। এ ধরনের অধিনায়কত্ব আমি বুঝতে পারছি না, বিশ্লেষণও করতে পারব না। এটা তো টি২০ ক্রিকেট নয়। আমি তার সিদ্ধান্তের কারণ খুঁজে পাচ্ছি না। সত্যি বলতে কি, এটা খুবই বাজে অধিনায়কত্ব’ যোগ করে আরও বলেন গম্ভির।

উল্লেখ্য, ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই উদ্বোধনী জুটিতে শতরানের বেশি করেছে অস্ট্রেলিয়া। এতে ভর করে বড় স্কোরই গড়েছিল দলটি। আর দুই ম্যাচেই জয় তুলে এর মধ্যেই সিরিজ নিশ্চিত করেছে অজিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে