​ শ্রীলঙ্কার বিপক্ষে অনিশ্চিত মাহমুদউল্লাহ

​  শ্রীলঙ্কার বিপক্ষে অনিশ্চিত মাহমুদউল্লাহ

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। তবে এই ম্যাচটিতে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

পিঠের চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় মাহমুদউল্লাহ এই ম্যাচে বিশ্রামে থাকতে পারেন বলে জানিয়েছেন দলের নির্বাচক হাবিবুল বাশার, ‘চোট নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই। (মাহমুদউল্লাহ) রিয়াদের হালকা পিঠের ব্যাথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যে কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো কালকের ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।’

এর আগে ওমানে চারদিনের কন্ডিশনিং ক্যাম্প শেষে ওমান ‘এ’ দলের একমাত্র প্রস্তুতি ম্যাচেও খেলেননি মাহমুদউল্লাহ। ওই ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছিলেন লিটন দাস। ম্যাচটিতে বাংলাদেশ জয় পায় ৬০ রানে। এদিকে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা মোস্তাফিজুর রহমান যোগ দিয়েছেন দলের সঙ্গে। আবুধাবিতে দলের প্রথম দিনের অনুশীলনেও ছিলেন এই পেসার।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলায় মোস্তাফিজ ও সাকিব আল হাসানের অভিজ্ঞতা কাজে লাগাতে মুখিয়ে আছেন বলে জানান হাবিবুল বাশার সুমন। হাবিবুল বাশার বলেন, ‘মুস্তাফিজের দলের সঙ্গে যোগ দেওয়াটা অবশ্যই অনেক বড় ব্যাপার। সে এখানে খেলছিল। এখানকার কন্ডিশনটা কেমন হতে পারে খুব ভালো জানে। আশা করি, সাকিবও খুব দ্রুত দলের সঙ্গে যোগ দেবে। সব মিলিয়ে সব ভালো যাচ্ছে। আশা করছি, এবারের বিশ্বকাপে আমরা ভালো করব।’

শ্রীলঙ্কা ম্যাচের পর আগামী ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এরপর ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া আসরের প্রথম দিনে স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে