রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পিএসএলের জন্য বাংলাদেশ সফরে খেলোয়াড় পাচ্ছে না ইংল্যান্ড

যাযাদি ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫৪
ফাইল ছবি

বাংলাদেশ সফরে সাদা বলের ক্রিকেটে নিজেদের বেঞ্চ কত শক্ত তার পরীক্ষা দিতে হবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের। মার্চে ইংল্যান্ড ক্রিকেট দলের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা। পিএসএলের সূচি, দলের টেস্ট সিরিজ ও ইনজুরি মিলিয়ে সিরিজের জন্য সেরা খেলোয়াড়দের পাচ্ছেন না কোচ ম্যাথু মট।

বাংলাদেশের বিপক্ষে আগামী ১ মার্চ থেকে তিন ম্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড। ওদিকে ১৩ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পর্যন্ত চলবে পিএসএল। ইংল্যান্ডের বেশ কিছু ক্রিকেটার পাকিস্তানের ওই টি-২০ লিগে খেলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। যেমন- টি-২০ বিশ্বকাপ দিয়ে দলে ঢোকা অ্যালেক্স হেলস পিএসএল খেলতে চান। এছাড়া স্যাম বিলিংস, লিয়াম ডওসন ও জেমস ভিন্সি পাকিস্তানের লিগ খেলতে চান। সংবাদ মাধ্যম টেলিগ্রাফ এমনই খবর দিয়েছে।

ওদিকে বাংলাদেশ সফরের আগে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ আছে ইংল্যান্ডের। ওই সফরের শেষ টেস্ট শেষ হবে ২৮ ফেব্রুয়ারি। অর্থাৎ টেস্ট ট্যুরে থাকা হ্যারি ব্রুক, বেন ডাকেট, ওলি স্টোনস ও জো রুট ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবেন না। উইল জ্যাক এখনও ওয়ানডে খেলেননি। তবে তাকে ওয়ানডের বিকল্প ওপেনার ভাবা হচ্ছে। তিনিও থাকবেন টেস্ট ট্যুরে।

দলটির নিয়মিত খেলোয়াড় জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন ইনজুরিতে আছেন। বেন স্টোকস ওয়ানডে ফরম্যাটকে বিদায় বলেছেন। সব মিলিয়ে বাংলাদেশ সফরের জন্য ১৫জন খেলোয়াড় পাওয়াই মুশকিল হয়ে যেতে পারে ইসিবির জন্য। তবে দেশটির বোর্ড বিষয়টি সুরহা করার ব্যাপারেও আশাবাদী।

ইংল্যান্ড পুরুষ দলের পরিচালক রব কি’ মনে করছেন, শীতকালীন মৌসুমে এই সমস্যা বেশি দেখা দেয়। কারণ বিভিন্ন টি-২০ লিগ (বিশেষ করে এশিয়ার) এই সময়ে অনুষ্ঠিত হয়। বিষয়টি বসে সমাধান করতে হবে বলে মনে করেন তিনি। এছাড়া ইসিবির কর্তারা মনে করছেন, ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট তাদের খেলোয়াড়দের মানোন্নয়নে ভূমিকা রাখছে। অ্যালেক্স হেলস লিগ ক্রিকেটে ভালো করেই জাতীয় দলে ফিরেছেন। জোফরা আর্চার প্রোটিয়া লিগ দিয়ে প্রায় দুই বছর পর ওয়ানডে দলে ফিরেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে