রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

শনিবার বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল

যাযাদি ডেস্ক
  ০৯ জুন ২০২৩, ১৮:০৭

বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলতে আগামীকাল শনিবার (১০ জুন) সকালে ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল। মিরপুরে ১৪ জুন শুরু হবে টেস্ট ম্যাচটি। রশিদ খানের অনুপস্থিতিতে আফগান টেস্ট দলকে নেতৃত্ব দেবেন টপঅর্ডার ব্যাটার হাশমতুল্লাহ শাহিদি।

শ্রীলংকার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে রশিদ খান পিঠের চোটের কারণে প্রথম দুই ম্যাচ খেলেননি। শেষ ম্যাচে এই স্পিন অলরাউন্ডার ফিরলেও তাকে নিয়ে হয়তো ঝুঁকি নিতে চায়নি আফগান ক্রিকেট বোর্ড। সিরিজটি ২-১'এ জেতে লংকানরা।

বাংলাদেশের বিপক্ষে ২০১৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে প্রথম টেস্ট খেলেছিলো আফগানরা। পাঁচ দিনে গড়ানো সেই ম্যাচে রশিদ খান ব্যাট হাতে ৫১ ও ২৪ রানের সঙ্গে বল হাতে দুই ইনিংসে পাঁচ ও ছয় উইকেট নিয়ে ২২৪ রানের জয়ে কার্যকর অবদান রেখেছিলেন। ওই টেস্টে হাশমতুল্লাহ শাহিদির সঙ্গে একাদশে থাকা রহমত শাহ, ইব্রাহিম জাদ্রান, আফসার জাজাই, ইয়ামিন আহমদজাই ও জহির খান এবারও আসছেন বাংলাদেশে।

শাহিদির নেতৃত্বাধীন ১৫ সদস্যের দলে নতুন মুখ পাঁচ জন। এরা হলেন টপ অর্ডার ব্যাটার বাহির শাহ, দুই পেসার মোহাম্মদ ইব্রাহিম ও নিজাদ মাসুদ, লেগ স্পিনার ইজহারুলহক নাভিদ এবং পেস অলরাউন্ডার করিম জানাত। ঢাকা টেস্ট খেলে ফিরে যাবে আফগান দল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে