বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ভিসা প্রক্রিয়ায় সৌম্য থাকলেও নেই মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ আগস্ট ২০২৩, ০৯:২০
ভিসা প্রক্রিয়ায় সৌম্য থাকলেও নেই মাহমুদউল্লাহ

আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের বাকি আর ৪৩ দিন। মাঝে রয়েছে ছয় জাতির টুর্নামেন্ট এশিয়া কাপ ও ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে বিশ্বকাপের জন্য এরই মধ্যে নিজেদের গুছিয়ে নিতে শুরু করেছে বাংলাদেশের ক্রিকেট দল। প্রস্তুতির অংশ হিসেবে এবার ভারতীয় ভিসার জন্য আবেদন করেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

বিষয়টি একটি স্বাভাবিক প্রক্রিয়া হলেও এখন আলোচনার তুঙ্গেই থাকছে। এর পেছনে বড় কারণও রয়েছে। ভিসা আবেদনে বিশেষ নজর দিলেই দেখা যায়, জাতীয় দলের রাডারে থাকা কয়েকজন ক্রিকেটারও ভারতীয় ভিসার জন্য আবেদন করেছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সূত্র জানিয়েছে, ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য ২৫ জন ক্রিকেটারকে ভিসা আবেদন করানো হয়েছে। এর মধ্যে এশিয়া কাপের স্কোয়াডে থাকা ১৭ ক্রিকেটার খুব স্বাভাবিকভাবেই আছেন। এর সঙ্গে রয়েছেন বিশেষ ক্যাম্পে থাকা আরও ৮ ক্রিকেটার। আর এই ৮ ক্রিকেটারের তালিকায় আছেন সৌম্য সরকারও। তবে ২৫ জনের তালিকায় নেই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

জানা গেছে, গত সোমবার ভিসা প্রক্রিয়া করতে সবার আগে যান হেড কোচ হাথুরুসিংহে। এরপর ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সেখানে যান। এ সময় তার সঙ্গে গিয়েছিলেন তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, সৌম্য সরকার এবং বাকি ক্রিকেটাররা।

সূত্র বলছে, এদিন সবাই গেলেও পারিবারিক কারণে ছিলেন না মাহমুদউল্লাহ। মায়ের অসুস্থতার কারণেই নাকি আসেননি তিনি। অবশ্য, তার (রিয়াদ) বিকল্প হিসেবে বিবেচনায় থাকা শেখ মেহেদী কিংবা শামীম হোসেন পাটোয়ারী ঠিকই ভিসা আবেদনের কাজ সেরেছেন। এ সময় সৌম্য ছাড়াও এশিয়া কাপের স্কোয়াডের বাইরে থাকা খালেদ আহমেদ, রিশাদ হোসেন ও জাকির হাসানও ভিসা আবেদন সম্পন্ন করেছেন।

ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও পরিকল্পনার অংশ হিসেবেই থাকছেন সৌম্য-জাকিররা। ব্যাকআপ ক্রিকেটার কিংবা ৮ জনের বিশেষ ক্যাম্পে থাকছেন তারা।

এদিকে ভারতের ভিসার কাজে সদ্য সাবেক অধিনায়ক তামিম ইকবালও অনুপস্থিত ছিলেন। বিসিবির সূত্র বলছে, তামিমের ভিসার মেয়াদ থাকায় তার আসার প্রয়োজন হয়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে