রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মেসিকে ছাড়াই রুদ্ধশ্বাস জয় ইন্টার মায়ামির

ক্রীড়া ডেস্ক
  ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৬

লিওনেল মেসির ছোঁয়ায় বদলে গেছে আমেরিকান মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামি। গত জুলাইয়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছিলেন মেসি। এরপর থেকে এখন পর্যন্ত কোনো হারের মুখ দেখেনি মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটি। এবার বিশ্বকাপ জয়ী তারকাকে ছাড়াই মাঠে নেমেছিল মায়ামি। আর মেসিকে ছাড়াই রুদ্ধশ্বাস এক জয় পেল টাটা মার্টিনোর শিষ্যরা। রোববার সকালে ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে ৩-২ গোলে জয় পায় ইন্টার মায়ামি।

দলের জয়ের দিনে জোড়া গোল করেন লিওনার্দো কাম্পানা, একটি গোল করেন ফাকুন্দো ফারিয়াস। কানসাস সিটির হয়ে গোল দুটি করেন ড্যানিয়েল সাল্লোয়ি ও অ্যালন পুলিদো।

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে খেলার জন্য আর্জেন্টিনায় অবস্থান করছেন লিওনেল মেসি। এজন্য বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকাকে ছাড়াই মাঠে নামতে হয়েছে ক্লাব ইন্টার মায়ামিকে। বিশ্বকাপজয়ী তারকা যোগ দেওয়ার পরে ক্লাবটি এখনো হারের মুখ দেখেনি। তবে কোনো দুঃসংবাদ নয়, যুক্তরাষ্ট্র থেকে সুখবরই পেলেন মেসি। দল পূর্ণাঙ্গ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে। আর এই জয়ের ফলে এমএলএসে ২৬ ম্যাচ শেষে মায়ামির পয়েন্ট দাঁড়ালো ২৮ এ। প্লে অফে খেলতে হলে মেসিদের আসতে হবে টেবিলের ৯ নম্বরে। তার জন্য ইন্টার মায়ামির প্রয়োজন আরও ৬ পয়েন্ট।

এর আগে শুক্রবার মেসির একমাত্র ফ্রি-কিক গোলে ইকুয়েডরকে হারায় বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও তাদের প্রায় রুখে দিচ্ছিল ইকুয়েডর। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের শুরুতেই ঘরের মাঠে খেলতে নেমে হঠাৎই যেন ছন্দপতন আর্জেন্টিনার। সতীর্থদের বারবার উজ্জ্বীবিত করছিলেন মেসি। ম্যাচের শেষ মুহূর্তে আর্জেন্টাইন অধিনায়কের ফ্রি-কিক থেকেই দারুণ এক গোলে ডেডলক ভাঙে আকাশি-সাদারা। আগামীকাল মঙ্গলবার রাত ২টায় বাছাইয়ের আরেক ম্যাচে মেসির দল বলিভিয়ার মুখোমুখি হবে।

অধিনায়ককে ছাড়াই ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে নেমেছিল মায়ামি। কানসাস সিটির বিপক্ষে তারা শুরুতে অবশ্য পিছিয়ে পড়েছিল।

ম্যাচের ৯ মিনিটে গোল করে স্বাগতিকদের স্তব্ধ করে দেন ড্যানিয়েল সালোই। অবশ্য এরপর ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি মায়ামি। ২৫ মিনিটে দলকে পেনাল্টি থেকে সমতায় ফেরান লিওনার্দো কাম্পানা। আগের ম্যাচেও মেসির অ্যাসিস্টে ইকুয়েডরের এই ফরোয়ার্ড জয়সূচক গোল করেছিলেন। এরপর বিরতিতে যাওয়ার আগে লিডও পেয়ে যায় ডেভিড বেকহামের দল। এবারও দলকে এগিয়ে দেন কাম্পানা। ফলে ২-১ ব্যবধান নিয়ে মায়ামি বিরতিতে যায়।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে মায়ামিকে জয়সূচক তৃতীয় গোল এনে দেন আর্জেন্টাইন ফাকুন্দো ফারিয়াস। তবে প্রতিপক্ষের হয়ে শেষদিকে ব্যবধান কমান অ্যালান পুলিদো। ৭৮ মিনিটে এই ফরোয়ার্ডের গোলের পর আর কোনো গোল না হলে মেসিকে ছাড়া প্রথমবার খেলতে নেমে জয় পায় মায়ামি। যদিও এমএলএসের পয়েন্ট তালিকায় এখনো ১৪ নম্বরে আছে তারা। তবে এই জয় ইন্টার মায়ামির প্লে-অফে জায়গা করে নেওয়ার পথ কিছুটা সুগম করলো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে