সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অ্যাগারের চোটে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে লাবুশেন 

ক্রীড়া ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৬

প্রত্যাশা ছিল টুর্নামেন্ট শুরুর আগেই ফিট হয়ে যাবেন অ্যাস্টন অ্যাগার। কিন্তু শেষ পর্যন্ত ফিট হয়ে ওঠেননি এই বাঁ-হাতি স্পিনার। তার পরিবর্তে জায়গা মিলেছে মার্নাস লাবুশেনের। তবে হাত ভেঙে যাওয়ার পরও অজি দলে টিকে গেছেন ট্রাভিস হেড। শুরুর দিকে না পেলেও শেষ দিকে পাওয়ার প্রত্যাশা করছে দলটি।

ভারতের মাটিতে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ। এর আগে বৃহস্পতিবার শেষবারের মতো কোনো কারণ ছাড়াই দল পরিবর্তন করার সুযোগ ছিল। সেখানে কেবল একজনই পরিবর্তন করেছে অস্ট্রেলিয়া। যদিও এই পরিবর্তনের উপযুক্ত কারণও ছিল তাদের। চোটের কারণে সবশেষ ভারত সিরিজেও ছিলেন না অ্যাগার। বেশ কিছুদিন ধরে কাফের ইনজুরিতে ভুগছিলেন। দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের পরে তিনি অস্ট্রেলিয়ায় ফিরে যান সন্তান সম্ভবা স্ত্রীকে সঙ্গ দিতে। তবে অস্ট্রেলিার বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন এবং সবাই আশা করেছিল যে, সময়মতো ফিট হয়ে যাবেন অ্যাগার। কিন্তু সেটা আর হয়ে উঠল না।

অ্যাগারকে না পাওয়া স্বাভাবিকভাবে বড় ধাক্কা অজিদের জন্য। কারণ ভারতের মাটিতে এই স্পিনার কার্যকরী হয়ে উঠতে পারতেন। তবে আগের দিন ভারতের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের বোলিং আশা জাগিয়েছে তাদের। ১০ ওভার বল করে ৪০ রানের খরচায় ৪টি উইকেট নিয়েছেন তিনি। তবে চোটে আছেন ট্রাভিস হেডও। এই চোট থেকে সেরে উঠতে আরও চার সপ্তাহ সময় লাগবে বলেই ধারণা করা হচ্ছে। তবে আসরের শেষ দিকে হলেও তাকে চাইছে দলটি। যে কারণে টিকে আছেন তিনি। তবে সেক্ষেত্রে শুরুর দিকে স্কোয়াডে কেবল ১৪ জন সদস্য থাকবে তাদের।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল : প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে