বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টেও থাকছেন না তামিম

যাযাদি ডেস্ক
  ০৯ নভেম্বর ২০২৩, ০৯:৪২

নানা নাটকীয় কর্মকাণ্ডের পর এবার ওয়ানডে বিশ্বকাপ দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। সহসাই বাংলাদেশ জাতীয় দলে ফেরা হচ্ছে না তার। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে তামিম থাকবেন না বলেই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত এক সূত্র।

বিশ্বকাপ শেষেই দুটি টেস্ট খেলতে বাংলাদেশের আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ২৮ নভেম্বর থেকে সিলেটে এবং ৬ ডিসেম্বর থেকে ঢাকায় টেস্ট দুটি শুরু হওয়ার কথা রয়েছে। তবে এর আগে বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করার কথা আগামী ২০ নভেম্বর। সেই স্কোয়াডে তামিম ইকবালের থাকার বিষয়ে কোনো আপডেট দিতে পারেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (ািবসিবি) প্রধান নির্বাচক মিনাজুল আবেদিন নান্নু।

সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে নান্নু বলেন, ‘এখন পর্যন্ত কোনো আপডেট পাওয়া য়ায়নি, তাই আসলে কিছু বলতে পারছি না’ তবে বিসিবির একজন কর্মকর্তা জানিয়েছেন, বোর্ডের সঙ্গে যোগাযোগ করেছেন তামিম এবং তার অনুপস্থিতির কথাও জানিয়েছেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির উচ্চপদস্থ সেই কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, ‘সে (তামিম) আমাদের জানিয়েছে, গত এক মাস ধরে সে অনুশীলন করছে না। যেহেতু সে কাজ করেনি বা কোনো প্রস্তুতি নেয়নি, তাই তাকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে পাওয়া যাবে না। সে তার পরবর্তী পদক্ষেপগুলো পরে আমাদের জানাবেন।’

উল্লেখ্য, বিশ্বকাপ দল থেকে বেরিয়ে যাওয়ার পর চলতি মৌসুমে চলমান জাতীয় ক্রিকেট লিগেও খেলছেন না তামিম ইকবাল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে