বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দাপুটে জয়ে এএফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানইউ

যাযাদি ডেস্ক
  ১০ জানুয়ারি ২০২৪, ১১:১৬
আপডেট  : ১০ জানুয়ারি ২০২৪, ১২:১৪
দাপুটে জয়ে এএফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানইউ

কোনো দিক দিয়েই স্বস্তিতে ছিল না ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ)। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বেই তারা ছিটকে গেছে। এমনকি বাদ পড়েছে লিগ কাপ থেকেও। আর ইংলিশ প্রিমিয়ার লিগে তো রীতিমতো ধুঁকছে। যেখানে তাদের অবস্থান অষ্টম! আর এই অবস্থায় কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে এফএ কাপ। সোমবার রাতে তৃতীয় রাউন্ডে নিজেদের ঘরের মাঠে উইগান অ্যাথলেটিককে ২-০ গোলে হারিয়ে চতুর্থ রাউন্ডে জায়গা করে নিয়েছে তারা। তৃতীয় সারির দল উইগানের বিপক্ষে দুই অর্ধে একটি করে গোল করেছেন ম্যানইউর দিয়াগো দালত ও ব্রুনো ফার্নান্দেস।

শীতের রাতে এক দাপুটে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড। সোমবার রাতে উইগান অ্যাথলেটিককে তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেছে এরিক টেন হ্যাগের শিষ্যরা। এফএ কাপের ১২ বারের চ্যাম্পিয়নদের এমন জয়ে স্বস্তি ফিরে পাচ্ছেন টেন হ্যাগ। ডিডব্লিউ স্টেডিয়ামে দলের হয়ে গোল করেছেন দিয়াগো দালত এবং ব্রুনো ফার্নান্দেস। তবে ফার্নান্দেসের গোলটি এসেছে পেনাল্টি থেকে।

ম্যাচের ২২তম মিনিটে প্রথম গোল করেন দালত। মার্কাস রাশফোর্ডের অ্যাসিস্টে বক্সের মাঝখান থেকে ডানপায়ের দুর্দান্ত শটে উইগানের জালে বল জড়িয়ে দেন তিনি। ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না পেয়ে বিরতি থেকে এসে দ্বিতীয় গোল করে ম্যানইউ। ম্যাচের ৭২তম মিনিটে পেনাল্টি এরিয়ায় উইগানের ডিফেন্ডার লিয়াম শ-এর ফাউলের সুবাদে পেনাল্টি পেয়ে যায় ম্যানইউ। সেই পেনাল্টিকে গোলে পরিণত করেন ফার্নান্দেজ।

সোমবার রাতে খেলতে নেমে পুরো ম্যাচেই দাপট দেখিয়ে খেলেছে ম্যানইউ। টার্গেটে তারা ১৪টি শট নিয়েছে। এর মধ্যে রাশফোর্ড একাই ৪টি শট নিয়েছিলেন। একইসঙ্গে উইগান শট অন টার্গেট করেছে ৯টি। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ১৪টি ম্যাচে হেরেছে ম্যানইউ। বর্তমানে ইংলিশ প্রমিয়ার লিগের পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে তারা। যে কারণে এই ম্যাচে জয় পাওয়াটা তাদের জন্য ছিল বহুল আকাক্সিক্ষত। জয় পেয়ে এক স্বস্তির নিশ্বাস নিলেন টেন হ্যাগ। গত মৌসুমের এফএ কাপের ফাইনালেও উঠেছিল ম্যানইউ। তবে ওই মৌসুমে ম্যানচেস্টার সিটির কাছে হেরেছিল রেড ডেভিলরা।

আক্রমণের শুরু থেকে এগিয়ে ছিল টেন হাগের দল। মোট ৩৩টি শট তারা নিয়েছে। যার মধ্যে লক্ষ্যে ছিল ১৪টি। বিপরীতে উইগানের শট ছিল ৯টি। ম্যানইউর হয়ে র‌্যাশফোর্ডই চেষ্টা করেছেন আটবার। একটা সময় গোল হয়েছে মনে করে র‌্যাশফোর্ডও উদযাপন করতে বসেছিলেন। কিন্তু গোললাইন থেকে সেটি ক্লিয়ার করে তাকে হতাশ করেন স্যাম টিকল। আর তাইতো ম্যাচের পর সুযোগ হাতছাড়া নিয়ে আক্ষেপ ঝরেছে ম্যানইউ কোচ টেন হাগের কণ্ঠে, ‘অবশ্যই আমাদের গোল করার আরও সুযোগ ছিল। প্রথমার্ধেই ৫-৬টি ভালো সুযোগ তৈরি করেছিলাম। ফলে আমরা আরও গোল পেতে পারতাম। কিন্তু গোল করতে না পারলেও মনোযোগটা ধরে রাখাটা ছিল শিষ্যদের জন্য দারুণ। মনে হয় সেটা আমরা করতে পেরেছি।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে