শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অন্যদের শেষ, সাকিবের শুরু

যাযাদি ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৪, ১১:৫৬

দলের সঙ্গেই অনুশীলন করার জন্য এসেছেন রংপুর রাইডার্সের কাণ্ডারি সাকিব আল হাসান। কিন্তু দল যখন অনুশীলন করছে, তখন তিনি আশপাশে ঘোরাঘুরি নিয়ে ব্যস্ত। টানা দুই ঘণ্টা অনুশীলন করে দল হোটেলেও ফিরে গেল। আর তখনই ব্যাটিং অনুশীলন শুরু করলেন সাকিব।

সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটারে অনুশীলন করে রংপুর রাইডার্স। সে সময় অনুশীলন করে ফরচুন বরিশালও। এই দুই দল যখন অনুশীলন নিয়ে ব্যস্ত, তখন সাকিব পর্যবেক্ষকের ভূমিকা নিয়েছিলেন। প্রায় পুরো মাঠজুড়ে ঘুরে ফিরেছেন তিনি।

দু’দলের অনুশীলন শেষ হলে মাঠে আসে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সে সময় ব্যাটপ্যাড পড়ে ব্যাটিংয়ে নামার প্রস্তুতি নেন সাকিব। বরিশাল যে নেটে ব্যাটিং করেছিল সেখানে হাজির হন তিনি। টানা প্রায় দেড় ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেন তিনি। এ সময় তার গুরু ও কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন পর্যবেক্ষণ করেছেন সাকিবের ব্যাটিং। সঙ্গে ছিলেন রংপুরের কোচ সোহেল ইসলামও।

ব্যাটিং অনুশীলন শেষে মাঠের পাশে বসে রংপুরের কোচের সঙ্গে লম্বা সময় আলাপ করেন তিনি। বেশ চাঙ্গা মনে হচ্ছিল সাকিবকে। শিষ্য হিসেবে সাকিবের সঙ্গে কিছুটা সময় কথা সেরে নেন কুমিল্লার কোচও। সাকিব মাঠ ছাড়ার আগে কুমিল্লার ওপেনার লিটন দাস এসেও কিছুটা আলাপ সেরে নেন।

এদিকে, আগের দুই দিনের অনুশীলন থেকে আজকের অনুশীলনে সাকিবকে বেশ ফুরফুরে লেগেছে। চেষ্টা করছেন যত দ্রুত সম্ভব দলের হয়ে ব্যাটিংয়ের দায়িত্বটা কাঁধে তুলে নেওয়ার।

চার ম্যাচ খেলে দুটি হার ও দুটি জয়ে রংপুরের সংগ্রহে রয়েছে চার পয়েন্ট। সাত দলের মধ্যে এখন তাদের অবস্থানও ৪ নম্বরে। আজ মঙ্গলবার মাঠে নামবে রংপুর। সাকিবদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে