শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শ্রীলংকা সিরিজের সব ম্যাচ সিলেট ও চট্টগ্রামে

ক্রীড়া ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৯
শ্রীলংকা সিরিজের সব ম্যাচ সিলেট ও চট্টগ্রামে

এবারই প্রথম এমন ঘটনা ঘটতে যাচ্ছে। বাংলাদেশ ঘরের মাঠে কোনো আন্তর্জাতিক সিরিজ খেলতে যাচ্ছে, যেখানে তিন সংস্করণের কোনো একটা ম্যাচ নেই রাজধানী শহর ঢাকায়। শ্রীলংকার বিপক্ষে সিরিজের তিন সংস্করণের সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

তিনটি করে টি২০ ও ওয়ানডে এবং দুই টেস্টের সিরিজ খেলতে ১ মার্চ বাংলাদেশে পা রাখবে লংকান ক্রিকেট দল। তাদের বিপক্ষে পূর্ব নির্ধারিত সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুরুতেই সিলেটে হবে টি২০ সিরিজ। ৪, ৬ ও ৯ মার্চ হবে তিন ম্যাচ।

প্রথম দুই ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হলেও শেষ ম্যাচ শুরু হবে বিকাল ৩টায়। ১৩ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে চট্টগ্রামে, বাকি দুই ম্যাচ ১৫ ও ১৮ মার্চ। তিন ম্যাচই হবে চট্টগ্রামে। প্রথম দুই ম্যাচ দিবারাত্রির হলেও শেষ ম্যাচটি হবে দিনের আলোয়। ১১ বছর পর দেশের মাঠে একদম দিনের আলোয় ওয়ানডে খেলবে বাংলাদেশ দল।

চট্টগ্রাম থেকে ওয়ানডে সিরিজ শেষ করে আবার প্রথম টেস্ট খেলতে সিলেটে ফিরবে দুই দল। ২২ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট। ৩০ মার্চ থেকে দ্বিতীয় টেস্টের ভেন্যু আবার চট্টগ্রাম। দুই টেস্ট ম্যাচ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

তারিখ ম্যাচ ম্যাচ শুরুর সময় ভেন্যু

৪ মার্চ প্রথম টি২০ সন্ধ্যা ৬টা সিলেট

৬ মার্চ দ্বিতীয় টি২০ সন্ধ্যা ৬টা সিলেট

৯ মার্চ তৃতীয় টি২০ বিকাল ৩টা সিলেট

১৩ মার্চ প্রথম ওয়ানডে দুপুর ২টা ৩০ চট্টগ্রাম

১৫ মার্চ দ্বিতীয় ওয়ানডে দুপুর ২টা ৩ৃ০ চট্টগ্রাম

১৮ মার্চ তৃতীয় ওয়ানডে সকাল ১০টা চট্টগ্রাম

২২ থেকে ২৬ মার্চ প্রথম টেস্ট সকাল ১০টা সিলেট

৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট সকাল ১০টা চট্টগ্রাম

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে