শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম টেস্টে থাকছেন না হাথুরুসিংহে

যাযাদি ডেস্ক
  ২৮ মার্চ ২০২৪, ১০:১৬
ছবি-সংগৃহিত

সিরিজ বাঁচানোর লড়াইয়ের প্রস্তুতি পর্বে বড় ধাক্কা এলো বাংলাদেশের জন্য। হঠাৎ করেই অস্ট্রেলিয়ায় ফিরে যেতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান চন্ডিকা হাথুরুসিংহেকে। শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে তাই দল পাচ্ছে না প্রধান কোচকে।

হাথুরুসিংহের পরিবর্তে এই টেস্টে দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ নিক পোথাস। এর আগে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে কাজ করার সময়ও ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে তার।

বিসিবি বুধবার বিকালে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ব্যক্তিগত প্রয়োজনে তাৎক্ষণিকভাবেই অস্ট্রেলিয়ায় যাচ্ছেন হাথুরুসিংহে। শ্রীলংকার সাবেক এই ক্রিকেটার দীর্ঘদিন ধরেই পরিবার নিয়ে থিতু সিডনিতে। সিলেট টেস্টে বিশাল ব্যবধানে হেরে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজে পিছিয়ে আছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্ট শুরু হবে শনিবার থেকে।

ইনজুরির কারণে গোটা সিরিজ থেকেই ছিটকে গেছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে বাংলাদেশের জন্য সুখবর, চট্টগ্রামে তারা ফিরে পাচ্ছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আগামী ৩০ মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্ট।

সিলেটে হওয়া প্রথম টেস্ট ৩২৮ রানের বিশাল ব্যবধানে স্বাগতিকদের উড়িয়ে সিরিজে এগিয়ে আছে লংকনরা। তাওহিদ হৃদয়ের পরিবর্তে দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানকে। চোটের কারণে ছিটকে যাওয়া মুশফিক হাসানের জায়গায় ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ।

আর এই সিরিজ শেষে কিছুদিন বিরতি আছে বাংলাদেশের। এরপর মে মাসের শুরুতে দেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আছে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। পরে ২১ মে থেকে যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলে টি২০ বিশ্বকাপে খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে