বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

উপজেলা নির্বাচন: গাজীপুর সদরে মূল লড়াই হবে বর্তমান ও সাবেক চেয়ারম্যান’র  

গাজীপুর প্রতিনিধি
  ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৭
আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১১:১২
উপজেলা নির্বাচন: গাজীপুর সদরে মূল লড়াই হবে বর্তমান ও সাবেক চেয়ারম্যান’র  

আসন্ন গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী থাকলেও মুল লড়াই হবে বর্তমান (সদর উপজেলা) চেয়ারম্যান অ্যাড. রীনা পারভীন ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান সদ্য বহিস্কৃত বিএনপি নেতা ইজাদুর রহমান চৌধুরীর মধ্যে।

অ্যাডভোকেট রীনা পারভীন হলেন গাজীপুর সদর উপজেলা মহিলা লীগের আহবায়ক এবং ইজাদুর রহমান হলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি। কিন্তু উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় শুক্রবার তাকে ওই পদসহ সাধারণ সদস্য পদ থেকেও বহিস্কার করা হয়েছে।

জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, জানিয়েছেন, উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় সারা দেশে ৭৩জন নেতার সঙ্গে গাজীপুর জেলা বিএনপি’র সহসভাপতি ইজাদুর রহমানকেও শুক্রবার বহিস্কার করা হয়েছে।

গাজীপুর সদর উপজেলার জাতীয় পার্টির সভাপতি ও সাবেক ভাওয়াল মির্জাপুর ইউপি মেম্বার মো. রফিকুল ইসলাম জানান, ইজাদুর রহমান দল থেকে বহিস্কৃত হলেও এলাকায় তার গ্রহণযোগ্যতা/জনপ্রিয়তা রয়েছে। কারণ সাবেক ভাওয়াল মির্জাপুর ইউনিয়নের তিনি ১০বছর চেয়াম্যান এবং গাজীপুর সদর উপজেলায় একবার চেয়ারম্যান পদে থাকাকালে এলাকার ভোটার তথা লোকজনের সঙ্গে তার একটি সম্পর্ক সৃষ্টি হয়েছে। সাবেক ভাওয়াল মির্জাপুর ইউনিয়নটি বর্তমানে তিন ইউনিয়নে বিভক্ত হয়েছে। আর এ তিনটিসহ চারটি ইউনিয়ন নিয়ে গাজীপুর সদর উপজেলা গঠিত। সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন ছাড়া ভাওয়াল গড়, পিরুজালী ও ভাওয়াল মির্জাপুরের তৃণমুল পর্যায়ের মানুষের সঙ্গে দীর্ঘদিন থেকেই রাজনৈতিক, আর্থ সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও উন্নয়নমূল কাজে সম্পৃক্ত থাকায় এলাকায় তার গ্রহণযোগ্যতা রয়েছে।

অপরদিকে অ্যাডভোকেট রীনা পারভীন, কফিল উদ্দিন, শফিকুল ইসলাম ও আতিকুল ইসলাম আওয়ামীলীগ ঘরানার প্রার্থী হওয়ায় আওয়ামীলীগের ভোট বিভক্ত হবে। এতে ইজাদুর রহমানের অবস্থান তাদের চেয়ে অনেকাংশেই ভাল। দল থেকে বহিস্কৃত হওয়ায় দলের সমর্থিত নেতা-কর্মী/ভোটারদের মৌন সমর্থন বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভাওয়াল সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকতার মধ্যে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন জেলা নির্বাচন কমিশনার ও রিটানিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান।

রিটানিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ প্রার্থী লড়বেন চেয়ারম্যান পদে। তারা হলেন আতিকুজ্জামান (মোটরসাইকেল), ইজাদুর রহমান চৌধুরী (ঘোড়া), কফিলউদ্দিন (দোয়াত কলম), শফিকুল ইসলাম (কাপ পিরিচ) ও রীনা পারভীন (আনারস)।

এছাড়া এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মধ্যে নাজমুল আলম জুয়েল (উড়োজাহাজ), মনজুরুল হক ( তালা), আব্দুল লতিফ (বৈদ্যুতিক বাল্ব), বেলায়েত হোসেন (টিউবওয়েল), রাসেল রানা (মাইক) ও লিয়াকত আলী (টিয়াপাখি)। এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন।

এদের মধ্যে মৌসুমি রেজা বৃষ্টি ( কলস), শিপনা ( হাঁস), শেখ মোকাম্মেল দীনা ( প্রজাপতি) এবং হাসিনা সরকার ( ফুটবল) প্রতীক পেয়েছেন। ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর এলাকায় প্রার্থীদের গণসংযোগ, মাইকিং চলছে।

গাজীপুর সদর উপজেলায় আগামী ৮ মে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে