শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আফগানদের ব্যাপারে অস্ট্রেলিয়ার পথেই হাঁটতে পারে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ১১:৫৩
-ফাইল ছবি

আন্তর্জাতিক অঙ্গনে নারী ক্রিকেট নিয়ে আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবানদের অবস্থানের জেরে দেশটির সঙ্গে সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। এ নিয়ে একই কারণ দেখিয়ে তৃতীয়বারের মতো সিরিজ বাতিল করে বিশ্ব চ্যাম্পিয়নরা। এবার তাদের দেখানো পথেই হাঁটতে পারে নিউজিল্যান্ডও।

চলতি বছরের সেপ্টেম্বরে প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলার কথা নিউজিল্যান্ডের। এর আগে জুনে বিশ্বকাপেও দেখা হবে দু’দলের। এছাড়া আগামী ২০২৬ সালে একটি দ্বিপাক্ষিক সিরিজও আছে আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে।

বিষয়টি নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের মুখপাত্র রিচার্ড বুক বলেন, ‘আগামী বুধবারে এই ইস্যু নিয়ে আলোচনা করা হবে। তবে আগামী মাসে পাকিস্তান সফর শেষ হওয়ার আগ পর্যন্ত আমরা নিজেদের অবস্থান নিয়ে কোনো মন্তব্য করব না।’

আগামী এপ্রিলের শেষ দিকে পাকিস্তানে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলতে যাবে নিউজিল্যান্ড। এই সিরিজের পরেই কিউই-আফগান সিরিজের ভাগ্য নির্ধারণ হবে।

এদিকে ক’দিন আগেই তৃতীয়বারের মতো আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। ২০২১ সালে দুই দেশের মধ্যকার প্রথম টেস্ট হওয়ার কথা ছিল। গত বছর সংযুক্ত আরব আমিরাতে ওয়ানডে সিরিজ হওয়ার কথা থাকলেও তা বাতিল করেছে।

এবার টি২০ সিরিজের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিয়েছে অজিরা। কাগজে-কলমে পিছিয়ে দেওয়ার কথা বললেও, আগের দুই সিরিজের ভাগ্য বলছে এই সিরিজ আর আলোর মুখ দেখছে না। এর আগে বিশ্বকাপের সময় সিরিজ বাতিল করা নিয়ে অস্ট্রেলিয়াকে খোঁচা দিয়েছিলেন আফগানিস্তানের খেলোয়াড়রা। তারা বলেছিলেন, যে কারণে আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া, সে কারণে পারলে বিশ্বকাপের ম্যাচও না খেলুক তারা। তবে বিশ্বকাপে টিকে থাকার জন্য গুরুত্বপূর্ণ সে ম্যাচে অতবড় ঝুঁকি নিতে রাজি হয়নি অজিরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে