শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নারী টি২০ বিশ্বকাপ শুরু ৩ অক্টোবর, বাংলাদেশের প্রতিপক্ষ যারা

যাযাদি ডেস্ক
  ০৫ মে ২০২৪, ১৪:৪১
আপডেট  : ০৫ মে ২০২৪, ১৪:৫০
ছবি সংগৃহীত

আগামী অক্টোবর পর্দা উঠবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। আজ রোববার (৫ মে) দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের সূচি, ড্র ও ট্রফি উন্মোচন।

এবারের আসরে দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে দশটি দল। বাংলাদেশ পড়েছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও বাছাইপর্বের দ্বিতীয় দল। অপর গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড পাকিস্তান ও বাছাইপর্বের প্রথম দল।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌরকে সামনে রেখে বিশ্বকাপের সূচি প্রকাশ করে আইসিসি।

এনিয়ে দ্বিতীয়বারের মতো মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ১৯ দিনের এই আসরে দুটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে মোট ২৩টি ম্যাচ। বাংলাদেশসহ গ্রুপ 'বি' এর সকল ম্যাচগুলো হবে ঢাকার শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। গ্রুপ 'এ'- এর সবগুলো ম্যাচের ভেন্যু সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। ২০ অক্টোবর ঢাকায় ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের নবম আসরের।

এর আগে স্বাগতিক বাংলাদেশসহ আটটি দল সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করে। বাকি দুটি দল উঠে আসবে চলমান বাছাইপর্ব থেকে। আসরের প্রথম দিন বাছাইপর্ব থেকে উঠে আসা দ্বিতীয় দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে