logo
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ ১৪ আশ্বিন ১৪২৭

  যাযাদি ডেস্ক   ১৬ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

করোনার হটস্পট এখন ভারত

করোনাভাইরাসের নতুন 'হটস্পট' এখন ভারত। বর্তমানে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতু্য হচ্ছে এই দেশটিতেই। সবশেষ হিসাব অনুযায়ী, ভারতে প্রায় ৫০ লাখ মানুষের দেহে সংক্রমণ ছড়িয়ে ৮০ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা। এই হিসাব ভারতের কেন্দ্রীয় সরকারের। সংবাদসূত্র : টাইমস অব ইনডিয়া

ভারতের স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন মঙ্গলবার পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভায় বলেন, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে এক হাজার ৭০ জন মারা গেছে। এখন পর্যন্ত মারা গেছে ৮০ হাজার ৭৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ৮৩ হাজার ৮০৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। ভারতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৪৯ লাখ ৩০ হাজার ২৩৬।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতু্যতে বিশ্বে দ্বিতীয় ভারত। তবে সুস্থতায়ও দ্বিতীয় স্থানে উঠে এসেছে এশিয়ার দেশটি। করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩৮ লাখ ৪৯ হাজার ১৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৯ হাজার ২৯২ জন।

দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিলিস্ন, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, বিহার, ওড়িশা, আসাম ও গুজরাট।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে