শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
আমেরিকা

সেই হামলাকারীর মরদেহ উদ্ধার জঙ্গলে

যাযাদি ডেস্ক
  ২৯ অক্টোবর ২০২৩, ০০:০০
হামলাকারী রবার্ট কার্ড

আমেরিকার মেইন অঙ্গরাজ্যে অন্তত ১৮ জনকে গুলি করে হত্যার ঘটনায় সন্দেহভাজন হামলাকারী রবার্ট কার্ডের লাশ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার রাত ৮টার দিকে মেইনের লিসবন ফলসের পাশে রিসাইক্লিং সেন্টারের অদূরে একটি জঙ্গলে তার মরদেহ খুঁজে পাওয়া যায়। পুলিশের প্রাথমিক ধারণা, মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন তিনি।

মেইনের লুইস্টন শহরের স্কিমেঞ্জিজ বার ও গ্রিল এবং স্পেয়ারটাইম রিক্রিয়েশন নামে বিনোদনকেন্দ্রে বন্দুক হাতে ঢুকে গত বুধবার রাতে এলোপাতাড়ি গুলি চালান রবার্ট কার্ড (৪০)। তাতে অন্তত ১৮ জন প্রাণ হারান ও অনেকে আহত হন। ওই ঘটনার পরপরই হামলাকারীকে খুঁজে বের করতে ব্যাপক তলস্নাশি শুরু করে পুলিশ। তার দু'দিন পর রবার্টের মরদেহ পাওয়া গেল।

স্থানীয় পুলিশ জানিয়েছে, হত্যাকান্ডের রাতে যে জামাকাপড় পরা ছবি প্রকাশিত হয়েছিল কার্ডের, সেই একই অবস্থায় পাওয়া গেছে রবার্টের মরদেহ। পাশেই ছিল তার গাড়ি ও একটি বন্দুক।

মেইনের গভর্নর জ্যানেট মিলস বলেন, 'এটা জেনে স্বস্তি পাচ্ছি যে, রবার্ট আমাদের জন্য পুনরায় হুমকি হয়ে আসবেন না। তবে এ ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আইন প্রয়োগকারী সংস্থাগুলো তদন্ত শেষ করে ভুক্তভোগীদের পরিবারকে সব তথ্য জানানো হবে।'

রবার্টের মরদেহ যে রিসাইক্লিং সেন্টারের পাশের জঙ্গল থেকে পাওয়া গেছে, সেখানেই চাকরি করতেন তিনি। কিছুদিন আগেই চাকরি হারান রবার্ট। আর এ নিয়েই মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি।

পুলিশ জানিয়েছে, মানসিক রোগের চিকিৎসার জন্য দুই সপ্তাহ হাসপাতালে ভর্তিও ছিলেন রবার্ট। শ্রবণজনিত সমস্যাও ছিল তার, ব্যবহার করতেন কানে শোনার যন্ত্র। রবার্ট কার্ডের বোন জানান, মাথায় ভেতরে নাকি অস্বস্তিকর কণ্ঠস্বর শুনতেন তার ভাই।

রবার্ট কার্ড মার্কিন মেরিন কর্মকর্তা ছিলেন। পারিবারিক নির্যাতনের অভিযোগে তিনি এর আগেও একবার গ্রেপ্তার হয়েছিলেন। সংবাদসূত্র : বিবিসি, সিএনএন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে