সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রেকর্ড দামে বিক্রি ডায়ানার পোশাক

যাযাদি ডেস্ক
  ২৩ ডিসেম্বর ২০২৩, ০০:০০
প্রিন্সেস ডায়ানার সেই পোশাক

নিলামে রেকর্ড দামে বিক্রি হয়েছে প্রিন্সেস ডায়ানার পোশাক। হলিউডের 'জুলিয়েনস অকশনসে' আয়োজিত এই নিলামে প্রায় সাড়ে ১২ কোটি টাকায় বিক্রি হয়েছে পোশাকটি।

কী বিশেষত্ব রয়েছে পোশাকটিতে? এটি তৈরি করেছিলেন মরোক্কান বংশোদ্ভূত ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার জ্যাক আজাগুরি। কালো রঙের জমকালো পোশাকটি ১৯৮৫ সালে ইতালির ফ্লোরেন্সে আয়োজিত একটি ডিনার পার্টিতে পরেছিলেন ডায়ানা।

সেই সময় সঙ্গে ছিলেন তার স্বামী চালর্সও। এরপর ১৯৮৬ সালে ভ্যাঙ্কুভার সিম্ফনি অর্কেস্টায় পোশাকটি

পরেছিলেন ডায়ানা।

কালো রঙের ভেলভেট ইভিনিং ড্রেসটিই প্রায় ৯ লাখ পাউন্ডে বিক্রি হয়, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১২

কোটি টাকা।

এর আগে ১৯৯১ সালে ব্রিটিশ যুবরানীর একটি ভেলভেট গাউন নিলামে

উঠেছিল। সেই সময় সেটি বিক্রি হয়েছিল প্রায় ৪ লাখ ৭৬ হাজার পাউন্ডে। এটাই ছিল এতদিন নিলামে ডায়ানার পোশাক বিক্রির সর্বোচ্চ রেকর্ড। কিন্তু হলিউডের জুলিয়েনস অকশনসে আয়োজিত নিলামের দাম, সব কিছুকে ছাপিয়ে গেছে।

নিলামে জমকালো এই পোশাক ছাড়াও ডায়ানার পরা আরও বেশ কয়েকটি সামগ্রী নিলামে উঠেছিল। এর মধ্যে রয়েছে তার পরা একটি বস্নাউজ। সেটি তিন লাখ ইউরোতে বিক্রি হয়েছে। জমাকালো এই বস্নাউজটি ১৯৮১ সালে চালর্সের সঙ্গে এনগেজমেন্টের সময় পড়েছিলেন ডায়ানা।

নিলামের আয়োজক মার্টিন নোলান বলেছেন, যিনি ডায়ানার পোশাকটি কিনেছেন, ভবিষ্যতে পোশাকটি প্রদর্শনের পরিকল্পনার কথা জানিয়েছেন। ডায়ানার পোশাকটির প্রতি অনেকের আগ্রহ ছিল বলে জানিয়েছেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত দু'জনের মধ্যে পোশাকটি কেনার জন্য লড়াই সীমাবদ্ধ ছিল। নিলামটি প্রত্যক্ষ করার জন্য অনলাইনেও প্রচুর মানুষ উপস্থিত ছিলেন বলেও জানিয়েছেন নিলামের আয়োজক।

রেকর্ড দামে বিক্রি জমকালো পোশাকটি ১৯৯৭ সালে জুন মাসে বিক্রি করেছিলেন ডায়ানা। একটি দাতব্য চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে সেটি বিক্রি করেছিলেন তিনি। আর এ ব্যাপারে ডায়ানাকে উৎসাহিত করেছিলেন প্রিন্স উইলিয়াম। সংবাদসূত্র : টেলিগ্রাফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে