শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ইমরান-বুশরার বিয়ে ইসলাম সম্মত নয় :আদালত

রিমানাসহ দুইজনকেই সাত বছর করে জেল
যাযাদি ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বুশরা বিবি ও ইমরান খান -ফাইল ছবি

ইসলামসম্মত উপায়ে বিয়ে হয়নি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির। এ জন্য তাদের প্রত্যেককে সাত বছর করে জেল দিয়েছেন আদালত। শনিবার রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলের ভেতর স্থাপিত সিভিল আদালতের বিচারক কুদরাতুলস্নাহ এই রায় ঘোষণা করেন। জেল দেওয়ার পাশাপাশি তাদের প্রতিজনকে পাঁচ লাখ রুপি করে জরিমানা করেছেন আদালত। রায় ঘোষণার সময় আদালতকক্ষে উপস্থিত ছিলেন- ইমরান ও বুশরা বিবি। তথ্যসূত্র : ডন, এক্সপ্রেস ট্রিবিউন

বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত শনিবার এই রায় ঘোষণা করেন। আবেদনে খাওয়ার মানেকার দাবি করেন, ইমরান খানের সঙ্গে বুশরা বিবির বিয়ে অনৈসলামিক ও বেআইনি। এই মামলায় চারজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়।

রায় ঘোষণার আগের দিন এই জেলখানার ভেতর এক দিনে ১৪ ঘণ্টা শুনানি হয়েছে। শুক্রবার আদালত শুনানি সম্পন্ন করে রায় 'রিজার্ভ' রাখে। ৩৪২ ধারার অধীনে বক্তব্য রেকর্ড করা হয় ইমরান ও বুশরা বিবির। বর্তমানে বুশরা বিবি অবস্থান করছেন বানিগালায়। সেটাকে সাবজেল ঘোষণা করা হয়েছে। তাকে চূড়ান্ত শুনানির জন্য আদিয়ালা জেলে নেওয়া হয়। এরপর ইমরান খান, বুশরা বিবি ও তাদের আইনজীবীদের উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

এর একদিন আগে বাদির আইনজীবী রাজা রিজওয়ান আব্বাসি, ইমরান খানের আইনজীবী সালমান আকরাম রাজা ও বুশরা বিবির আইনজীবী উসমান গুলোর চূড়ান্ত যুক্তিতর্ক শোনেন আদালত।

মামলায় বুশরার আগের পক্ষের স্বামী খাওয়ার মানেকা বলেছেন, ইমরান খান ও বুশরা বিবির বিয়ে একটি প্রতারণা। কারণ, তাদের বিচ্ছেদের পর 'ইদ্দত' চলাকালীন এই বিয়ে হয়েছে। ইদ্দতকাল শেষ না হওয়া পর্যন্ত নিকাহ বা বিয়ে আইনগতভাবে বা ইসলামে বৈধ নয়। তিনি আরও দাবি করেন, 'আমার জীবন শেষ করে দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এর পরিপ্রেক্ষিতে বিবাদি নম্বর ১ (ইমরান খান) ও ২ (বুশরা বিবি) কে তলব করে আইন অনুযায়ী কঠোর শাস্তি দেওয়ার আহ্বান জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে