বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আদভানিকে 'ভারত রত্ন' সম্মাননা দেওয়া হচ্ছে

যাযাদি ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বিজেপি নেতা লাল কৃষ্ণ আদভানি

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির প্রবীণ নেতা লাল কৃষ্ণ আদভানিকে দেশটির সর্বোচ্চ নাগরিক সম্মান 'ভারত রত্ন' দেওয়া হচ্ছে। শনিবার সকালে 'এক্স' পস্ন্যাটফর্মে করা এক পোস্টে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ কথা ঘোষণা করেন। ঘোষণায় এটিকে তার জন্য একটি 'আবেগের মুহূর্ত' মন্তব্য করে আদভানিকে এ সময়ের সবচেয়ে 'সম্মানীত রাষ্ট্রনায়ক' বলে উলেস্নখ করেছেন মোদি।

মোদি বলেছেন, 'শ্রী এলকে আদভানি জি-কে ভারত রত্ন দেওয়া হচ্ছে, এটি জানাতে পেরে আমি অত্যন্ত খুশি। এই সম্মান পাওয়ায় আমি তার সঙ্গে কথা বলে তাকে অভিনন্দন জানিয়েছি।

অটল বিহারি বাজপেয়ি ভারতের প্রধানমন্ত্রী থাকাকালে আদভানি তার সরকারের উপ-প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৭০-২০১৯ পর্যন্ত মধ্যবর্তী সময় তিনি ভারতের পার্লামেন্টের উভয় কক্ষের সদস্য ছিলেন।

মোদি বলেছেন, 'জাতির সেবায় তৃণমূল পর্যায় থেকে কাজ শুরু করে আমাদের উপ-প্রধানমন্ত্রীও হয়েছিলেন তিনি। লোকসভায় সবসময় তিনি সমৃদ্ধ, অন্তর্দৃষ্টিতে পূর্ণ ভাষণ দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।' 'অদম্য' এই নেতা ভারত রত্ন পাওয়ায় তিনি খুব আনন্দিত বলে জানান মোদি।

অযোধ্যার বাবরি মসজিদ ভাঙার ঘটনায় আদভানি অন্যতম অভিযুক্ত ছিলেন। ৩২ বছর আগের এই ঘটনায় হওয়া মামলায় তাকে ও অন্যান্য অভিযুক্তকে ২০২০ সালে বেকসুর খালাস ঘোষণা করে আদালত। ওই ঘটনা কোনো ষড়যন্ত্র বা পূর্ব পরিকল্পনার ফল ছিল না বলে মত আদালতের। তথ্যসূত্র : এবিপি নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে