বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

র্ ভারতীয় দূতাবাসে পাক গোয়েন্দা, গ্রেপ্তার্র ভারতীয় দূতাবাসে পাক গোয়েন্দা, গ্রেপ্তার

যাযাদি ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
র্ ভারতীয় দূতাবাসে পাক গোয়েন্দা, গ্রেপ্তার্র ভারতীয় দূতাবাসে পাক গোয়েন্দা, গ্রেপ্তার

পাকিস্তানের গোয়েন্দা সন্দেহে ভারতে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত ওই ব্যক্তি রাশিয়ার রাজধানী মস্কোর ভারতীয় দূতাবাসে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানকে দেওয়ার অভিযোগ আনা হয়েছে। আইএসআইয়ের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে রাশিয়ার মস্কোয় অবস্থিত ভারতীয় দূতাবাসের ওই কর্মীকে গ্রেপ্তার করে ভারতের উত্তরপ্রদেশের সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস)।

গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম সতেন্দ্র সিওয়াল। তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাল্টি টাস্কিং স্টাফ (এমটিএস) হিসেবে কর্মরত ছিলেন। অভিযোগ সামনে আসার পর তাকে মিরাট থেকে গ্রেপ্তার করা হয়।

উত্তরপ্রদেশের 'অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াড' রোববার মিরাট থেকে সতেন্দ্র সিওয়াল নামক ওই যুবককে গ্রেপ্তার করে। ২০২১ সাল থেকে তিনি মস্কোর ভারতীয় দূতাবাসে কাজ করতেন। দূতাবাসে কাজ করার আড়ালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-কে পাঠাতেন তিনি।

গ্রেপ্তারকৃত ওই যুবক উত্তরপ্রদেশের ওয়াহাপুরের শাহমহিউদ্দিনপুর গ্রামের বাসিন্দা। গোপন সূত্রে এটিএসের কাছে খবর আসে, পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি করছেন ওই যুবক। দীর্ঘদিন ধরে নজরদারি চালানোর পরই জিজ্ঞাসাবাদের জন্য তাকে মিরাটে ডেকে পাঠানো হয়। প্রথমে অভিযোগ অস্বীকার করলেও, পরে চাপ দিতেই গুপ্তচরবৃত্তির কথা স্বীকার করেন সতেন্দ্র। তথ্যসূত্র : এনডিটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে