বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলংকা গ্রেপ্তার করল ২৩ ভারতীয় জেলেকে

যাযাদি ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
শ্রীলংকা গ্রেপ্তার করল ২৩ ভারতীয় জেলেকে

বিনা অনুমতিতে সমুদ্রসীমায় ঢুকে মাছ শিকারের অভিযোগে ২৩ ভারতীয় জেলেকে গ্রেপ্তার করেছে শ্রীলংকার নৌবাহিনী। তাদের দু'টি মাছ ধরার ট্রলারও জব্দ করা হয়েছে। তথ্যসূত্র : পিটিআই

রোববার এক বিবৃতিতে শ্রীলংকার নৌবাহিনী জানিয়েছে, 'গত শনিবার দিবাগত রাতে সাগরে টহল দেওয়ার সময় উত্তরাঞ্চলীয় প্রশাসনিক এলাকা জাফনার অন্তর্গত দেলফ্‌ৎ দ্বীপের কাছে টহল দেওয়ার সময় মাছ ধরার সময় ভারতীয় দু'টি ট্রলার দেখতে পায় নৌবাহিনীর সদস্যরা। ট্রলার দু'টিতে থাকা ২৩ জন জেলের সবাইকে গ্রেপ্তার করা হয়েছে।'

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন যে, বিনা অনুমতিতে তার শ্রীলংকার জলসীমায় মাছ ধরতে এসেছিলেন। তাদের ট্রলার দু'টিও জব্দ করা হয়েছে।

প্রসঙ্গত, শ্রীলংকার জনগোষ্ঠীর একটি উলেস্নখযোগ্য অংশের প্রধান জীবিকা মৎস্য আহরণ। এ কারণে দেশটির প্রশাসন অবৈধ মৎস্য শিকার ও শিকারিদের বিরুদ্ধে দেশটির অবস্থান বেশ কঠোর।

তারপরও প্রায় নিয়মিতই বিনা অনুমতিতে শ্রীলংকার সমুদ্রসীমায় মৎস্য আহরণে প্রবেশ করে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর জেলেরা। ভারত মহাসাগরের পাল্ক এলাকা শ্রীলংকাকে তামিলনাড়ু থেকে পৃথক করেছে। এই এলাকায় মাছের আধিক্য থাকায় ভারতীয় জেলেদের আনাগোনাও সেদিকে বেশি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে