সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বুটেক্সে-২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি ৮ মে

শিক্ষা জগৎ ডেস্ক
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
বুটেক্সে-২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি ৮ মে

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি আগামী ৮ মে (বুধবার) শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাবেরী মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ৮ মে মেধাক্রম ১ থেকে ৬০০ পর্যন্ত মোট ৬০০ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ১০ জনকে এবং উপজাতি কোটায় ১ জনকে ভর্তি করা হবে। ৮টা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে উপস্থিতি নিশ্চিত করতে হবে। সকাল ৯টা থেকে সাড়ে ১০টার মধ্যে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রম অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

এরপর অপেক্ষমাণ তালিকার মেধাক্রম ৬০১ থেকে ১৩৫০ পর্যন্ত এবং মুক্তিযোদ্ধা কোটার ১০ আসনের মধ্যে আসন খালি থাকা সাপেক্ষে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি করা হবে। শিক্ষার্থীদের বেলা সাড়ে ১০টার মধ্যে উপস্থিতি নিশ্চিত করতে হবে। সাড়ে ১০টা থেকে ১টার মধ্যে তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।

পরে অপেক্ষমাণ তালিকার মেধাক্রম ১৩৫১-২০০০ পর্যন্ত এবং মুক্তিযোদ্ধা কোটার ১০ আসনের মধ্যে আসন খালি থাকা সাপেক্ষে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি করানো হবে।

শিক্ষার্থীদের দুপুর ২টার মধ্যে উপস্থিতি নিশ্চিত করতে হবে এবং ২টা থেকে উপস্থিত মেধাক্রমানুসারে তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।

গত বছরের মতো এবারও ১০টি বিভাগে ৬০০ আসনে শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। সেগুলো হলো- ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং (৮০), ফেব্রিক ইঞ্জিনিয়ারিং (৮০) ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং (৮০), অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং (৮০), টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট (৮০),

টেক্সটাইল ফ্যাশন অ্যান্ড ডিজাইন (৪০), ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (৪০), টেক্সটাইল মেশিনারি ডিজাইন অ্যান্ড মেইনটেনেন্স (৪০), ডাইজ অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (৪০) এবং এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (৪০)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে