শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

শুভ জন্মদিন মাহিয়া মাহী

শুভ জন্মদিন মাহিয়া মাহী
মাহিয়া মাহী

চিত্রনায়িকা মাহিয়া মাহীর জন্মদিন আজ। ১৯৯৩ সালের এই দিনে রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। সে হিসাবে ২৮ বছরে পা দিয়েছেন জনপ্রিয় এ তারকা। অবশ্য মাহীর পরিবারের দেওয়া নাম শারমিন আক্তার নিপা। তবে সবাই তাকে মাহিয়া মাহী নামেই চেনেন। তার পিতার নাম আবু বকর ও মায়ের নাম দিলারা ইয়াসমিন।

মাহী ঢাকার উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর পড়াশোনা করেন। 'ভালোবাসার রঙ' সিনেমার মধ্য দিয়ে ঢাকাই ছবিতে অভিষেক হয় মাহির। এ সিনেমাতে তার সঙ্গে চিত্রনায়ক বাপ্পিরও অভিষেক ঘটে। প্রথম সিনেমাতেই ভক্তদের মনে জায়গা করে নেন এই অভিনেত্রী। এরপর বেশ কয়েকটি ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি।

২০১২ সালে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে সিনেমায় মাহীর পথচলা শুরু হয়। প্রতিষ্ঠানটির ব্যানারে 'ভালোবাসার রঙ', 'দবির সাহেবের সংসার', 'পোড়ামন', 'অন্যরকম ভালোবাসা', 'ভালোবাসা আজকাল', 'তবুও ভালোবাসি', 'হানিমুন', 'অনেক সাধের ময়না', 'দেশা দ্য লিডার', 'অগ্নি' ও 'অগ্নি-২'সহ একাধিক দর্শকনন্দিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। পেয়েছেন ব্যাপক দর্শকপ্রিয়তা। যদিও বেশ কিছু কারণে প্রতিষ্ঠানটির সঙ্গে মাহীর সম্পর্কে চিড় ধরেছে।

বর্তমানে মাহী ওয়েব সিরিজ ও একাধিক চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সম্প্রতি শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে সম্পন্ন করেছেন 'নবাব এলএলবি' সিনেমার কাজ। এছাড়া 'মরীচিকা' শিরোনামে একটি ওয়েব সিরিজে কাজ করছেন তিনি। করোনার মধ্যেই একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'অক্সিজেন'-এ কাজ করে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন 'অগ্নি-২' খ্যাত নায়িকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে