শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

গানে ফিরলেন কোনাল

গানে ফিরলেন কোনাল

বাবার মৃত্যুশোক কাটিয়ে দুইমাস পর গানে ফিরলেন সংগীতশিল্পী কোনাল। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক শওকত আলী ইমনের সুরসংগীতে নতুন একটি গানে কণ্ঠ দিলেন এই শিল্পী।

গানটি সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত এবং নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ ছবির টাইটেল ট্র্যাক হিসেবে থাকছে। কোনালের কণ্ঠে গানের কথা লিখেছেন কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়। সম্প্রতি এ গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে ।

আগস্টের শেষে ইমন সাহার সুরসংগীতে ‘ব্যাকুল বিহঙ্গ’ ছবিতে গেয়েছিলেন কোনাল। তারপরেই এ শিল্পীর পরিবার করোনা সংক্রমিত হয়। ১০ সেপ্টেম্বর কোনাল তার বাবাকে হারান। তখন থেকেই সবকিছু থেকে দূরে ছিলেন।

কোনালের ভাষ্য, এ কারণে অনেক কাজ জমে গেছে। বিভিন্ন মিউজিক ডিরেক্টর, টিভি চ্যানেল থেকে যোগাযোগ করেছে। কিন্তু বাবার মৃত্যুর ৪০ দিন না হওয়ায় কোনো কাজ করিনি। আরও কয়েকটি নতুন ছবির জন্য কণ্ঠ দেব। জমে থাকা কাজগুলো একে একে শেষ করার চেষ্টা করছি।

নতুন গানে প্লেব্যাক প্রসঙ্গে কোনাল বলেন, ‘গানের কথাগুলো এমন ‘আজকে সবার দিল, একসাথে শামিল, আমরা যেন নীল আকাশের উড়ন্ত গাঙচিল’। স্ক্রিনে দেখা যাবে খুব মজা করে গাওয়া হচ্ছে, বাংলার ঢোলের ব্যাপার আছে। গানের মধ্যে একটা আশা জাগানিয়া পাওয়া যাবে।’

কোনাল বলেন, ‘শওকত আলী ইমন ভাইয়ের সঙ্গে আমার প্লেব্যাক ক্যারিয়ারে অনেক গান করেছি। ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবিতে ‘জানে খোদা’ গানটি উল্লেখযোগ্য।

নতুন গানটি করেও ভীষণ তৃপ্তি পেয়েছি। আমার বিশ্বাস, সিনেমাতে দর্শকদের জন্য গানটি উপভোগ্য হবে।

সুরকার ও সংগীত পরিচালক শওকত আলী ইমন বলেন, এটি ‘গাঙচিল’ ছবির টাইটেল গান। কোনালের ভয়েস নেওয়া হয়েছে। প্রতীক হাসান ও আকাশ মাহামুদ নামে আরও দুজন কণ্ঠ দেবে। এটি পুরোপুরি উৎসবমুখর গান। আমার বিশ্বাস গানটি ‘গাঙচিল’ ছবিতে ভিন্নমাত্রা যোগ করবে।

‘গাঙচিল’ ছবির শুটিং শেষের দিকে। পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল জানান, গান বাদে সব শুটিং শেষ হয়েছে। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, পূর্ণিমা, আনিসুর রহমান, মিলন, তারিক আনাম খান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে