সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শাকিরার বিরুদ্ধে ফের কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক
  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

কলম্বিয়ান পপ তারকা শাকিরার বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো কর ফাঁকির অভিযোগ এনেছে স্পেন। দেশটির প্রসিকিউটররা অভিযোগ তুলেছেন, ২০১৮ সালে শাকিরা ৬.৭ মিলিয়ন ইউরো (৭.১ মিলিয়ন ডলার) কর ফাঁকি দিয়েছেন। শাকিরা এল ডোরাডো ওয়ার্ল্ড টু্যরের জন্য লাখ লাখ ডলার অগ্রিম পেমেন্টে ব্যর্থ হওয়ার সময়টায় এ কর ফাঁকি দেওয়া হয় বলে উলেস্নখ করে তারা। স্প্যানিশ প্রসিকিউটররা এ বছরের জুলাইতে তার বিরুদ্ধে দ্বিতীয় তদন্ত শুরু করে, কিন্তু এ বিষয়ে বিস্তারিত তথ্য তারা প্রকাশ করে মঙ্গলবার।

স্প্যানিশ নেটওয়ার্ক আরটিভিই বলছে, ৪৬ বছর বয়সি এ গায়িকা নতুন অভিযোগ সম্পর্কে অবগত। কিন্তু সংবাদ সংস্থা রয়টার্স অনুযায়ী, বর্তমানে মায়ামিতে স্থায়ীভাবে বসবাসরত শাকিরার লিগ্যাল টিমকে এখনো এ নিয়ে কিছু জানানো হয়নি। তারা রয়টার্সকে এক বিবৃতিতে জানায়, '২০১২-১৪ সালে কর ফাঁকি নিয়ে শাকিরার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে, সেটির ট্রায়ালের প্রস্তুতি নিচ্ছেন। ২০ নভেম্বর থেকে এ মামলার ট্রায়াল শুরু হওয়ার কথা।'

এর আগে, ২০১৮ সালে শাকিরার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আনা হয়। আইনজীবীদের ভাষ্যমতে, তিনি ২০১২ থেকে ২০১৪, এ দুই বছর স্পেনে বসবাস করেছেন। কিন্তু শাকিরার আইনজীবীদের দাবি, তিনি ২০১৫ সাল পর্যন্ত বাহামাসের করদাতাদের তালিকায় ছিলেন।

চলতি নভেম্বরে শাকিরা বার্সেলোনায় ছয়টি আলাদা কর বিষয়ক অপরাধের জন্য বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন। যদিও অভিযোগগুলো তিনি অস্বীকার করেছেন।

২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১৪.৫ মিলিয়ন ইউরো (১৫.৩ মিলিয়ন ডলার) কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। এল ম্যাগাজিনের স্প্যানিশ সংস্করণের সঙ্গে এক সাক্ষাৎকারে এই গায়িকা বলেন, 'নিজ পক্ষ সমর্থনের জন্য আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে, এ নিয়ে আমি আত্মবিশ্বাসী।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে