শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সেরার তালিকায় কিয়ারা আদভানি

বিনোদন ডেস্ক
  ১৪ ডিসেম্বর ২০২৩, ০০:০০

প্রায় সারা বিশ্বেই বলিউডের সিনেমার জয়জয়কার চলছে। সিনেমার সুবাদেই এই অঞ্চলের বিভিন্ন শিল্পী নানা আলোচনায় থাকেন। অভিনয়ের পাশাপাশি ব্যক্তিগত নানা চর্চার কারণে আলোচনায় থাকেন এসব তারকা শিল্পীরা। বছরের শেষ দিকে যেমন আলোচনায় উঠে এসেছেন বলিউডে অন্যতম অভিনেত্রী কিয়ারা আদভানি। আন্তর্জাতিক প্রতিষ্ঠান গুগল তাদের প্রতিবেদনে বলেছে, অভিনেত্রী কিয়ারা আদভানি এ বছর ভারতের ট্রেন্ডিং ব্যক্তিদের তালিকায় শীর্ষে আছেন, সারা বিশ্বের ট্রেন্ডিং অভিনয় শিল্পীদের তালিকায়ও শক্ত জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী।

২০২৩ সালে ভারতীয় অভিনয় শিল্পীদের মধ্যে সার্চ তালিকায় শীর্ষে রয়েছেন কিয়ারা আদভানি। এছাড়াও বিশ্বব্যাপী সর্বাধিক অনুসন্ধান করা অভিনেতাদের মধ্যে কিয়ারা আদভানি নবম স্থানে রয়েছেন। এমনকি ভারতীয়দের মধ্যে এই অভিনেত্রীকে এ বছর সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে। এছাড়াও এবছর অরিজিৎ সিংয়ের গাওয়া 'কেশরিয়া' গানটি গোটা বিশ্বে গুগল সার্চে খোঁজা সেরা গানের তালিকায় দুই নম্বরে রয়েছে। সেই সঙ্গে ভারতে গুগল সার্চে সবচেয়ে বেশি খোঁজা ওটিটি ফিল্ম শহীদ কাপুরের কমেডি থ্রিলার 'ফারজি', দুই নম্বরে মার্কিন সিরিজ 'ওয়েডনেস ডে'। সারাবিশ্বের জনপ্রিয় অভিনয়শিল্পীদের তালিকায়ও কিয়ারা আছেন সামনের দিকে। কয়েক বছর প্রেম করার পর এ বছরের ফেব্রম্নয়ারি মাসে ভারতের রাজস্থানে বিয়ে করেন এই দম্পতি 'শেরশাহ' সিনেমায় প্রথমবারের মতো একসঙ্গে জুটি বাঁধেন কিয়ারা-সিদ্ধার্থ। ব্যাপক ব্যবসাসফল এই সিনেমার মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নেন তারা। এই সিনেমায় কাজ করার সময় থেকেই শুরু হয় তাদের প্রেম। অল্প সময়ের মধ্যেই ভারতের সবচেয়ে জনপ্রিয় জুটির একটি হয়ে ওঠেন সিদ্ধার্থ ও কিয়ারা।

প্রসঙ্গত, ইংরেজি বছরের শেষ সময়ই গুগল প্রকাশ করেছে ভারতের সেরা তারকাদের পাশাপাশি সেরা সিনেমা ও গানের তালিকা। যে নামগুলোকে গুগলে সবচেয়ে বেশি সার্চ করেছেন দর্শকরা। হিট, সুপারহিট মিলিয়ে এ বছর বলিউডসহ দক্ষিণের সব ইন্ডাস্ট্রি ছিল একেবারেই চাঙ্গা। আর তাই বছরজুড়ে ভারতীয় সিনেমা ও তারকারাও ছিলেন আলোচনা ও অনুসন্ধানের শীর্ষে। ২০২২ সালের ১ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ৩০ নভেম্বর পর্যন্ত দর্শকরা কোন তারকাদের সবচেয়ে বেশি গুগল সার্চ করেছেন, সে অনুযায়ী এ তালিকা তৈরি করেছে গুগল। বছরের সেরা ট্রেন্ডিং সার্চের বার্ষিক তালিকায় বছরের সেরা ১০টি সর্বাধিক অনুসন্ধান করা চলচ্চিত্রের মধ্যে তিনটি ভারতীয় চলচ্চিত্র রয়েছে, যেখানে রয়েছে শাহরুখ খানের 'জওয়ান' ও 'পাঠান'। সেই সঙ্গে বিশ্বব্যাপী সার্চের ক্ষেত্রে তিন নম্বর স্থানে রয়েছে 'জওয়ান' সিনেমাটি। অপরদিকে কিয়ারা আদভানি বছরের সবচেয়ে বেশি অনুসন্ধান করা অভিনয়শিল্পীদের মধ্যে একজন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে