শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ওয়েব সিরিজেই সরব মোশাররফ করিম

বিনোদন রিপোর্ট
  ১৪ ডিসেম্বর ২০২৩, ০০:০০

ছোট পর্দায় কমেডি ঘরানার বৃত্ত ভেঙ্গে একজন শক্তিমান অভিনেতা হিসেবে আবির্ভূত হয়ে নিজেকে প্রমাণ করেছেন মোশাররফ করিম। যার অন্যতম উদাহরণ সাম্প্রতিককালের সিরিয়াস ঘরানার কিছু নাটক ও ওয়েব সিরিজে তার সাবলীল অভিনয়। ওয়েব সিরিজের মাধ্যমে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া মোশাররফ করিমকে নিয়ে দেশে বিদেশে এখন তুমুল আলোচনা চলছে। বিশেষ করে সাম্প্রতিক ট্রেন্ড ওটিটির অসংখ্য কাজ নিয়ে ভীষণ ব্যস্ত সময় পার করছেন মোশাররফ করিম। 'মহানগর' ওয়েব সিরিজ সাফল্যের এরপর অবশ্য অসংখ্য সিরিজে কাজ করছেন। সেই ধারাবাহিকতায় সম্প্রতি 'খালাস' এবং 'মোবারকনামা' নামের দুটি দুটি ওয়েবসিরিজ ঘিরে আলোচনা হচ্ছে। এর মধ্যে চার ভাষায় মুক্তি পাচ্ছে ওয়েব সিরিজ 'খালাস'। মাহমুদ দিদারের কাহিনি ও চিত্রনাট্যে সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন কে এম নাইম ও মাহি ইসলাম মিতুল। অন্যদিকে 'মোবারকনামা' ওয়েবসিরিজে আইনজীবী মোবারক হয়ে আসছেন মোশাররফ করিম। সিরিজটি পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল। দুই ওয়েবসিরিজে দুই ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের মাধ্যমে বরাবরের মতো অভিনয়ের দু্যতি ছড়িয়ে ফের বাজিমাত করতে যাচ্ছেন এই অভিনেতা।

জানা গেছে, মুক্তির আগেই আলোচনায় আসা 'খালাস' ওয়েব সিরিজে প্রধান চরিত্রের অভিনেতা মোশাররফ করিমের চরিত্রে নাম শাহজালাল। রহস্যময় এক লোক শাহজালাল। পেশায় খালাসির কাজ করলেও জীবন-যাপনে বেশ সৌখিন। কি এক অদৃশ্য শক্তি বলে, কারণে অকারণে বন্দর এলাকার ক্ষমতাধরদের কাছ থেকে তার ডাক পড়ে। উপকূলের কোন দৈব দু??র্বিপাক, খুন-খারাবির খবর আগাম তার কাছে চলে আসে। কীভাবে সে এই সব ঘটনা আঁচ করতে পারে তা এক রহস্য! বন্দর এলাকার ক্ষমতা আর টাকার রাজনীতি ঘিরে যে রক্তক্ষয়ের খেলা চলে সেখানে এখন খালাসি শাহজালালের নাম প্রধান হয়ে উঠতে থাকে। তিন নদীর মোহনার রাম রাজত্ব কায়েম করার লড়াইয়ের গল্পে নির্মিত হয়েছে নতুন ওয়েব সিরিজ 'খালাস'। যেখানে প্রধান চরিত্র চরিত্র শাহজালালের ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম।

অন্যদিকে 'মোবারকনামা' ওয়েব সিরিজে মোবারকরূপী মোশাররফ করিম একসময়ের অত্যন্ত সফল আইনজীবী যিনি অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়ে স্বেচ্ছায় অবসর নিয়েছিলেন। কিন্তু হঠাৎ একটি চাঞ্চল্যকর ঘটনা তাকে কাঁপিয়ে দেয়। ঘটনাটি তাকে এমনভাবে প্রভাবিত করে যে এই ধরনের মামলায় তার পরাজয় নিশ্চিত তা জেনেও তিনি আইনজীবী হয়ে আবারও আদালতে ফিরে আসেন। এই সিরিজে মোশাররফ করিম তার অভিব্যক্তি, বুদ্ধিমত্তা এবং বহুমুখী চরিত্রে অভিনয়ের পারদর্শিতাকে অসাধারণভাবে কাজে লাগিয়ে মোবারক চরিত্রটিকে ফুটিয়ে তুলেছেন মোশাররফ করিম। 'মোবারকনামা'র ট্রেলার মুক্তি নিয়ে মোশাররফ করিম বলেন, পর্দায় এখন পর্যন্ত আমার অভিনীত প্রিয় চরিত্রগুলোর মধ্যে মোবারক চরিত্রটি অন্যতম। দর্শকদের ভালোবাসা, ইতিবাচক প্রতিক্রিয়া ও প্রশংসা আমার এবং পুরো 'মোবারকনামা' টিমের জন্য অনেক ভালোলাগার একটা বিষয়। দর্শকরা সাধারণত আমাকে যেভাবে দেখে অভ্যস্ত তার চেয়ে খুব আলাদা একটি চরিত্র এটি আর ট্রেলারটি তার এক ঝলকমাত্র। এই অভিনেতা বলেন, যদিও 'মোবারকনামা' স্ট্রিমিংয়ের আগে আমি খুব বেশি কিছু প্রকাশ করতে পারি না, তবে আমি এইটুকু বলতে পারি যে, দর্শকরা মোবারকের গল্পটি, যেভাবে উন্মোচিত হবে তা পছন্দ করবে এবং এমন চরিত্র ভবিষ্যতে আরও দেখতে চাইবে। আমরা সবসময় দর্শকের জন্য কাজ করে যাই, কাজটা তাদের ভালো লাগলেই কাজ করাটা সার্থক হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে