শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফিলিস্তিনি শিশুদের পাশে প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক
  ১৪ ডিসেম্বর ২০২৩, ০০:০০

গাজায় নজিরবিহীন হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এই ভয়াবহ পরিস্থিতির কারণে ইসরাইলের সমালোচনা যেমন বেড়েছে, তেমনি ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতি প্রকাশ করছেন অনেকেই। সাধারণ মানুষ থেকে শুরু করে শোবিজ তারকারাও এর জোরালো প্রতিবাদ করছেন।

এবার ইসরাইল-হামাস যুদ্ধ বন্ধের আহ্বান জানালেন দেশি গার্ল বলে পরিচিতি পাওয়াও ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সামাজিক যোগাযোগমাধ্যমে জাতিসংঘের একজন প্রতিনিধি হিসেবে যুদ্ধ বিরতির ডাক দিয়েছেন তিনি। প্রিয়াঙ্কা তার ইনস্টাগ্রাম স্টোরিতে এক পোস্ট শেয়ার করেছেন, তা ইউনিসেফের এক্সিকিউটিভ ডিরেক্টর ক্যাথরিন রাসেলের একটি উদ্ধৃতি। যেখানে লেখা, 'শিশুদের জন্য মানবিকভাবে যুদ্ধবিরতি প্রয়োজন।' সামাজিক যোগাযোগ মাধ্যেমে পোস্টটি করার পর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেছে।

গত মাসখানেক ধরে ইসরাইল ও হামাসের একে অপরের উদ্দেশ্যে লাগাতার বোমাবর্ষণ, গোলাবারুদের মধ্যে হাজার হাজার নাবালক-নাবালিকা নিহত হয়েছে। চাপা পড়েছে ধ্বংসস্তূপের নিচে। তা নিয়ে একাধিক রাষ্ট্রতো বটেই, জাতিসংঘও উদ্বেগ প্রকাশ করেছে। এর আগে সপ্তাহখানেক আগেই সাময়িকভাবে যুদ্ধ বন্ধ করেছিল দু'পক্ষ। সেসময় বহু বন্দিদের মুক্তিও দেওয়া হয়। কিন্তু ফের শুরু হয়েছে যুদ্ধ।

যুদ্ধবিরতির ডাকে সম্প্রতি রিচার্ড গিয়ার, হাসান মিনহাজ, গিগি এবং বেলা হাদিদের মতো বহু সেলেব্রেটি একটি মিছিলে পা মিলিয়েছিলেন। তাতেই শামিল হন প্রিয়াঙ্কাও। এখন দেখার সেলিব্রিটিদের এই আবেদনে সাড়া দিয়ে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরাইল হামাস যুদ্ধবিরতির ক্ষেত্রে কোনো পদক্ষেপ নেন কিনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে