শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আসন্ন নির্বাচন নিয়ে রোজিনার গান

বিনোদন রিপোর্ট
  ১৮ ডিসেম্বর ২০২৩, ০০:০০

সময়ের প্রতিশ্রম্নতিশীল কণ্ঠশিল্পী রোজিনা আক্তার ক্যারিয়ারের শুরু থেকেই বিষয়ভিত্তিক গান উপহার দিয়ে আসছেন শ্রোতা-দর্শকদের। বিশেষ করে ফোক গানের মাধ্যমে সঙ্গীতাঙ্গনে নিজের আলাদা একটা অবস্থান তৈরি করেছেন। এরইমধ্যে বেশ কিছু থিমভিত্তিক গান গেয়ে প্রশংসা কুড়িয়েছেন। সেই ধারাবাহিকতায় এবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নতুন গান প্রকাশ করেছেন বাংলাদেশ বেতার, বিটিভি ও জাতীয় শিল্পকলা একাডেমির তালিকাভুক্ত এই কণ্ঠশিল্পী।

'শেখ হাসিনার হবে জয়' শিরোনামের এই গানটি সম্প্রতি প্রকাশ পেয়েছে সুরের আলো বিডি ইউটিউব চ্যানেলে। এর অতিথি আরজুর লেখায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন শামীম মাহমুদ। মিউজিক ভিডিও পরিচালনায় ছিলেন বিপস্নব শরীর। গানটি নিয়ে রোজিনা বলেন, 'আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমি বঙ্গবন্ধুর আদর্শকে মনেপ্রাণে ধারণ করি। এ দেশে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার আবারও ক্ষমতায় আসুক সেটিই আমি চাই। একজন শিল্পীর প্রধান হাতিয়ার হচ্ছে গান। সেই গানের মাধ্যমেই নিজের দায়িত্ব পালন করেছি। গানটি আশা করি মানুষের পছন্দ হবে। গানটি যদি নৌকা মার্কার প্রতি একজন মানুষকেও ইনফ্লুয়েন্স করতে পারে তাতেই আমার কষ্ট সার্থক হবে।'

এর আগে এই গায়িকা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একাধিক গান করেছেন। পাশাপাশি পদ্মা সেতু, মেট্রোরেল, গার্মেন্টস শ্রমিক, বৃদ্ধাশ্রম, দুঃখী মায়ের গল্প ও পুলিশের যাপিত জীবনও কণ্ঠে তুলে নিয়েছেন তিনি।

রোজিনা আক্তার জানান, আগামীতে আরও কয়েকটি নতুন বিষয় নিয়ে গানের পরিকল্পনা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে