বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

দেশের প্রতি দায়িত্ববোধ থেকেই গানটি গেয়েছি

তাসবিয়া বিনতে শহীদ মিলা- গানের ভুবনে তিনি মিলা ইসলাম নামেই পরিচিত। এ দেশের ব্যান্ডসঙ্গীতে নারীদের মধ্যে যারা মঞ্চ মাতিয়ে শ্রোতামহলের দৃষ্টি আকর্ষণ করেছেন তাদের মধ্যে মিলার নামটি শুরুতেই থাকবে। অ্যালবাম যুগে ছিলেন তিনি জনপ্রিয় পপশিল্পী। ২০০৬ সালে তার প্রথম অ্যালবাম 'ফেলে আসা' প্রকাশিত হয়। মিলা ফিউশন ও লোকধারার গানও গেয়ে থাকেন। একটা সময়ে মিলা মানেই ছিল স্টেজ শো'র প্রধান আকর্ষণ। মাঝখানে পারিবারিক ঝামেলাসহ নানা কারণে স্টেজ শো'র বাইরে থাকায় তার ছন্দপতন ঘটে। সম্প্রতি ফের সরব হয়েছেন গানে। এ নিয়ে তার সঙ্গে নানা বিষয়ে কথা বলেছেন,...
নতুনধারা
  ১১ জানুয়ারি ২০২৪, ০০:০০
তাসবিয়া বিনতে শহীদ মিলা

নির্বাচন নিয়ে নতুন মিউজিক ভিডিও করে বেশ সাড়া ফেলে দিলেন!

মূলত ক্যাপ এর পক্ষ থকে 'গো ভোট' নামে রক ধাঁচের এই গানটি তৈরি করা হয়েছিল। এই গানটি আমি দেশের প্রতি নিজের একটা দায়িত্ববোধ থেকেই গানটি গেয়েছি। এমনকি ভিডিও তৈরির জন্য আমি নিজেই প্রিয় সেলিব্রেটিদের কাছে গিয়ে ভিডিও বাইট সংগ্রহ করেছি। আশা ছিল গানটি সবার ভালো লাগবে। এরপর বাজারে আসার পর থেকে তো দেখেছি এটা আমার সেই প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। সব জায়গাতেই এই গানটির রেকর্ড বাজতে শুনেছি। আমার গানটি যে সার্থক হয়েছে এতেই আমি আনন্দিত। মাঝখানে আমাকে স্টেজে সবাই খুব মিস করছে। আমি নিজেও স্টেজকে মিস করছি। স্টেজের জন্যই মানুষ আমাকে এত চায়। জীবনে আমি কোনো দর্শককে নিরাশ করিনি। নিশ্চয় আমার এই নতুন গানটিও শ্রোতাদের নিরাশ করেনি।

মাঝখানে কেন গান থেকে সরে গেলেন?

আসলে কোনো শিল্পীই চান না ক্যারিয়ারের সুসময়েই গান থেকে সরে যেতে। তবে পরিস্থিতি কখন কাকে কোন দিকে ঠেলে দেয় সেটা তো আগে থেকে বলা যায় না। গত বছর থেকে আবার আমি গানে নিয়মিত হয়ে এসেছি। টিভিতেও লাইভ শো করছি। এমনিতেই আমি বিশেষ দিনগুলো ছাড়া সচরাচর টিভিতে লাইভ শো করতাম না। তবে এখন থেকে বিশেষ দিন ছাড়াও টিভির লাইভে আসা শুরু করেছি।

আর স্টেজ শো?

এর মধ্যে তো নির্বাচনের ব্যস্ততা থাকায় স্টেজ শো হয়নি। এখন নির্বাচন শেষ। এখন শীতের আর যা কিছুদিন আছে এর মধ্যে যদি স্টেজ শো হয় এবং আমারও ডাক আসে তাহলে হয়তো কিছু করা হবে। তবে আবার গানে ফেরার পর থেকে আউট ডোর এবং ইনডোর উভয় মিলে আমি প্রায় প্রতিদিনই দেশের বিভিন্ন জেলায় স্টেজ শো করেছি।

এখন গানের ব্যস্ততাগুলো কেমন লাগছে?

খুবই ভালো লাগছে। আমি জানি আমি না থাকলে মানুষ আমাকে স্টেজে কতটা মিস করেন। আমিও আমার প্রতি দর্শক-শ্রোতার এই ভালোবাসার প্রতিদান দিতে কখনো বঞ্চিত করিনি। আমি আমার কণ্ঠ দিয়ে দর্শক-শ্রোতাকে প্রাণভরে মাতিয়েছি।

নতুন কোনো গান আসছে আপনার?

সামনে আমার কণ্ঠে আরও কিছু নতুন গান শুনতে পারবেন দর্শক-শ্রোতা। এই গান নিয়ে ইতোমধ্যে নিজের স্টুডিওতে কাজ শুরু করে দিয়েছি। শিগগিরই এগুলো দর্শক-শ্রোতাদের জন্য প্রকাশ করব। আমি তো আমার গানের কপিরাইট রাখি না। যে কেউ এগুলো গাইতে পারবেন।

দর্শক-শ্রোতা আপনার কোন গানগুলো বেশি শুনতে চান?

অনেক গানই শুনতে চান। তার মধ্যে 'বাপুরাম সাপুড়ে', 'দোলা দে', 'চুপি চুপি', 'নিশা লাগিল রে', 'অভিমান', 'খোলা আকাশ', 'শুকনো পাতার নূপুর', 'আইস্যালা', 'নাচোরে'সহ আরও অনেক গানই আছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে