বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এবার বিধবা চরিত্রে শ্রাবন্তী

বিনোদন ডেস্ক
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
এবার বিধবা চরিত্রে শ্রাবন্তী

'সাদা রঙের পৃথিবী' সিনেমাটি টালিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিনীত ও রাজর্ষি দে'র পরিচালনায় নির্মিত হয়েছে। সম্প্রতি এ সিনেমার পোস্টার লঞ্চ হয়েছে।

সিনেমার পোস্টার প্রকাশ উপলক্ষে কলকাতায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন শ্রাবন্তীসহ সিনেমার সব কলাকুশলী।

সিনেমাটি বিধবাদের জীবন কাহিনী অবলম্বনে নির্মিত হয়েছে। এতে শ্রাবন্তী কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন।

'সাদা রঙের পৃথিবী' সিনেমাটি মূলত ভারতে বিধবা পাচারের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে। থ্রিলার ঘরানার গল্পের মাধ্যমে এক অভিনব উপায়ে ভারতের বিধবাদের জন্য নির্বাচিত আবাস কাশীকে উদযাপন করবে এ সিনেমা।

কলকাতার নন্দনে 'সাদা রঙের পৃথিবী' সিনেমার পোস্টার প্রকাশ হয়েছে। পোস্টার উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্দ্রনীল সেন, দেবাশীষ কুমার, সোহিনী শাস্ত্রী ও অমিত আগরওয়াল। অনুষ্ঠানে এদিন সবাই সাদা পোশাকে হাজির হয়েছিলেন।

বিধবা পাচারের ওপর ভিত্তি করে এই প্রথম ভারতে কোনো সিনেমা তৈরি হলো। এ বিষয়ে এখন পর্যন্ত অন্য কোনো ভাষাতেও সিনেমা তৈরি হয়নি বলে নির্মাতা দাবি করেছেন।

এটি ভারতের বারানসীর বিধবাদের বর্ণহীন জগতের কথা তুলে ধরবে। সেসব মানুষের কথা বলবে, এ সিনেমা যাদের জীবন তাদের সাদা শাড়ির মতোই বিবর্ণ হয়ে গেছে। ভারতীয় হিন্দু সম্প্রদায়ের ধর্ম ও সংস্কৃতিতে 'বিধবা' একটা বিরাট অংশজুড়ে আছে। বিধবাদের নিয়ে নানা সময়ে নানা কৃষ্টি ও ধর্ম প্রচলিত হয়েছে। কখনো এমনও ছিল কোনো নারী বিধবা হওয়া মাত্রই তাকে স্বামীর চিতার আগুনে জীবন্ত দগ্ধ হয়ে মৃতু্যবরণ করতে হতো। আইন করে সেটা নিষিদ্ধ করা হলেও এখনো বিধবাদের সম্পূর্ণ মুক্তি ঘটেনি এই হিন্দু সমাজ ও সংস্কৃতি থেকে। আরও বিধবাদের নিয়ে রয়ে গেছে নানা কুসংস্কার, আদিম আচার-আচরণ। যে আদিম রীতির আড়ালে অপরাধী মাস্টারমাইন্ডদের ষড়যন্ত্র লুকিয়ে আছে, ছলনা করে যারা এই হতভাগ্য নারীদের শোষণ করতে উদ্যত হয়ে আছে।

সেরকমই একটি শোষিত বিধবা নারীর চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন শাবন্তী চট্টোপাধ্যায়। যিনি এখন অভিনয়ের চাইতে নিজের ব্যক্তিগত জীবন নিয়েই বেশি চর্চিত থাকেন। চারবার বিয়ে বিচ্ছেদের মধ্যে যাওয়া শ্রাবন্তী এখন নতুন প্রেমিক নিয়ে মজেছেন। সেসময়েই এমন একটি চিত্তাকর্ষক সিনেমায় যুক্ত হতে পারা তো তার জন্য একটা বাড়তি আকর্ষণই হয়ে থাকবে।

আদর্শ টেলিমিডিয়া এবং অমিত আগরওয়াল নিবেদিত, সুশান্ত সেনগুপ্ত, শ্রাবণী পাল ও রাজর্ষি দে'র প্রযোজনা 'সাদা রঙের পৃথিবী' সিনেমাটি নির্মিত হয়েছে। এতে টালিউডের প্রথম সারির ১৯ জন তারকা অভিনয় করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে