শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

গড়পড়তা কাজ করতে পারি না

যেমন অভিনয় তেমন নাচেও কোনো অংশে কম যান না মুমতাহিনা চৌধুরী টয়া। 'পরের মেয়ে' খ্যাত এ লাক্স সুন্দরী একাধারে মডেল, নৃত্যশিল্পী, টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী। হালে তিনি ওয়েব কন্টেন্টে কাজ করছেন। এ শিল্পীর নতুন কাজসহ তার অভিনয়ের নানা বিষয়ে কথা বলেছেন....
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গড়পড়তা কাজ করতে পারি না

ভালোবাসা দিবস উপলক্ষে নতুন কী করছেন?

ভালোবাসা দিবস উপলক্ষে কিছুই করা হয়নি। যে কাজগুলো করছি সেগুলো এ দিবসে রিলিজ পাবে না। পরে রিলিজ পাবে। তাছাড়া এখন আমার কাজ কম করা হচ্ছে। এখন আমাকে ওয়েবের কাজগুলোতেই বেশি সময় দেওয়া হয় বিধায় নাটকের জন্য আলাদা করে সময় বের করতে পারছি না। তবে ইচ্ছে আছে ঈদের নাটকে কাজ করার।

ওয়েবে সম্মানী ভালো বলেই টিভির কাজ কমিয়ে দিলেন?

আমি সব জায়গাতেই কাজ করি। যেখানে ভালো কাজ হয় সেখানেই আমরা কাজ করি। এটা ঠিক ওখানে বাজেট বেশি থাকে। সবাই ভালো প্রডাকশন করতে পারেন। ভালো কন্টেন্ট, গল্প. নির্মাণ সব মিলিয়েই একটা পরিচ্ছন্নতার ব্যাপার আছে ওখানে। সবাই ভালো বাজেট পান।

যখন কোনো অভিনয় থাকে না কী করেন?

আমি কিন্তু বসে থাকি না। নাটকে অভিনয়ের বাইরে আমি বিভিন্ন এন্ডোরসমেন্টসহ বিজ্ঞাপন ও ডিজিটাল পস্ন্যাটফর্মের সঙ্গে যুক্ত আছি। আমি যে মানের নাটকে কাজ করে দর্শকের ভালোবাসা পেয়েছি, মানহীন কাজ দিয়ে সেটা ক্ষুণ্ন করতে পারি না। আমি আসলে ভালো গল্পের অপেক্ষায় থাকি। আর আমি তো গড়পড়তা কাজ করতে পারি না।

নাটকে এখন 'উলস্নু' বা 'ফানি' বিষয় বেশি থাকার কারণ কী?

এখনকার নাটকে যা আসছে সবই দর্শক যা ডিমান্ড করেন তাই আসছে। নির্মাতা, প্রোডাকশন হাউস বা চ্যানেলগুলো যা করছেন সেগুলো দর্শকের চাহিদাতেই করছেন। দর্শক অ্যাকজাক্টলি যেটা পছন্দ করেন সেটাই নির্মাতারা বানাচ্ছেন। কারণ তারা এখানে লাখ লাখ টাকা ইনভেস্ট করেন। ওই টাকাটা না উঠে আসলে তো সেটা তারই লস।

শিল্পীদেরই কেউ বলছেন এগুলো দর্শককে চাপিয়ে দেওয়া হচ্ছে?

ভাই, আমরাও কি কম সিরিয়াস নাটক করেছি? ভালো গল্পের ভিন্ন ধারার কাজ আগেও হয়েছে এখনো হয়। তবে এখন সিরিয়াস নাটক দর্শক পছন্দ করছে না বলেই সবাই কমেডি নাটক বানাচ্ছেন। এখানে কোনো কিছুই দর্শকের ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে না। বরং দর্শক যেগুলো বেশি পছন্দ করেন সেগুলোই হচ্ছে। দর্শকের ওপর কোনো কিছুই কখনো চাপানো যায় না। দর্শকের পছন্দ না হলে, কাজগুলো নিয়ে আলোচনা না হলে আমরাও কিন্তু এ ধরনের কাজ করতাম না।

এতে কি নির্মাতার গুরুত্ব কমে যায় না?

নির্মাতার গুরুত্ব সবখানেই বেশি। নির্মাতার গুরুত্ব আগেও যেমন ছিল এখনো তাই আছে। নির্মাতা ছাড়া নায়ক-নায়িকা নিজে কিছু করতে পারবে? সবকিছুই নির্মাতার ডিরেকশনে করতে হয়। তবে মাঝেমধ্যে একজন শিল্পী নির্মাতাকে অবজার্ভেশন দিতে পারেন- যে এভাবে না করে ওভাবে করলে ভালো হয় বা ওটা ওভাবে না করলে ভালো হয়। এ ছাড়া তো নায়ক-নায়িকার কোনো কাজ নেই।

ধারাবাহিক নাটকে নেই কেন এখন?

আসলে ধারাবাহিক নাটকে যে রকম অনেক লম্বা সময় ধরে শিডিউল মেইনটেইন করতে হয় সেটা মেইনটেইন করা আমার পক্ষে সম্ভব হয় না। টাইমগুলো ঠিকমতো মেলাতে পারি না। কারণ আমাকে ওয়েব এবং সিঙ্গেল নাটকে কাজ করতে হয়। সেগুলোর শিডিউল মেইনটেইন করার জন্যই ধারাবাহিকে কাজ করতে পারি না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে