শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মুখ খুললেন অভিনেত্রী অঙ্কিতা

বিনোদন ডেস্ক
  ০৩ মার্চ ২০২৪, ০০:০০
অঙ্কিতা লোখান্ডে

বলিউডে কাস্টিং কাউচের গল্প আজকালের নয়। এটা অনেক আগের পুরনো গল্প। দু-একটি গল্প কালেভদ্রে বাজারে আসে বলেই না সিনে জগতের খোঁজ-খবর রাখা মানুষ এর একটু আধটু জানতে পারেন। কিন্তু যে কাস্টিং কাউচের গল্পগুলো খবরের অন্তরালেই থেকে যায় সেগুলো সম্পর্কে মানুষ কী জানবে? যিনি এর ভুক্তভোগী তিনিই জানেন আর তিনি যার শিকার তিনিই জানেন। তারপরও এর আগে কাস্টিং কাউচ নিয়ে কথা বলেছেন ভারতের সিনেমা ইন্ডাস্ট্রির অনেক তারকা। শুধু বলিউডেই নয়, হলিউড, ঢালিউড- পৃথিবীর কম-বেশি প্রায় সব ইন্ডাস্ট্রিতেই এমন ঘটনা ঘটে। কোনোটি প্রকাশ্যে আর কোনোটি প্রকাশেই আসে না- খবরের তফাৎটি এখানেই। আবার সব অভিযোগই যে সত্য এমনও নয়। কোনোটিতে আছে আবার অভিনেত্রীর প্রতিহিংসার প্রকাশও। সে যা-ই হোক, এবার এ তালিকায় যুক্ত হলেন অভিনেত্রী অঙ্কিতা লোখান্ডে।

সম্প্রতি এ অভিনেত্রী জানিয়েছেন তাকেও কাস্টিং কাউচ'র শিকার হতে হয়েছে। এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে মুখ খুলতে গিয়ে তিনি এ কথা জানান। অঙ্কিতা জানিয়েছেন, মাত্র ১৯ বছর বয়সে তিনি প্রযোজকের শয্যাসঙ্গী হওয়ার বিনিময়ে সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন। তিনি জানান, ১৮-১৯ বছর বয়স থেকেই পর্দায় অভিনয় করার জন্য উঠে-পড়ে লাগেন তিনি। বিভিন্ন জায়গায় অডিশন দিতে থাকেন। একটি দক্ষিণী সিনেমার জন্য অডিশন দিতে গিয়েছিলেন অঙ্কিতা। পরে তাকে ফোন করে জানানো হয়, অডিশনে তিনি পাস করেছেন। তাকে ডেকে পাঠানো হয়।

কিন্তু সেখানে গিয়ে অপ্রীতিকর অভিজ্ঞতার সম্মুখীন হতে হয় অভিনেত্রীকে। অঙ্কিতা বলেন, আমাকে ফোন করে জানানো হয়, আপনি অডিশন পাস করেছেন। আমি তো সেটা শুনে আনন্দে আত্মহারা হয়ে পড়ি! আমাকে বলা হয়েছিল, সেখানে গিয়ে চুক্তিপত্র চূড়ান্ত করতে। আমি চলে গিয়েছিলাম। ওখানে যাওয়ার পর আমাকে একটা আলাদা ঘরে ডেকে নিয়ে যান সিনেমার প্রযোজকের এক সহকারী। তিনি আমাকে বলেছিলেন, আমাকে এই কাজটা পেতে হলে আগে প্রযোজকের সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হতে হবে। তবেই কাজ পাওয়া যাবে। এটা শোনার পর আমি সেখান থেকে চলে এসেছিলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে