শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা ধারাবাহিক আন্দোলনে অর্জিত হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১৯৫২-১৯৭১ সালের ধারাবাহিক আন্দোলনের প্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

রাজধানীর শিল্পকলা একাডেমিতে মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'বাংলাদেশের স্বাধীনতা ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে অর্জিত হয়েছে। আমরা যারা সম্মুখ সমরে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি, আমাদের প্রেরণার উৎস ছিলেন বঙ্গবন্ধু। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আধুনিক স্মার্ট দেশে রূপান্তরিত হচ্ছে।'

ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বেনজির আহমদ এমপি, বিভাগীয় কমিশনার ঢাকা সাবিরুল ইসলাম, ডিআইজি ঢাকা রেঞ্জ সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম।

অনুষ্ঠানে ঢাকার বিভাগীয় কমিশনার বলেন, আজকের সমৃদ্ধ বাংলাদেশ সম্ভব হয়েছে ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বাঙালি ও বঙ্গবন্ধু অনিবার্যভাবে পরস্পর পরস্পরের পরিপূরক। বাঙালি জাতীয়তাবাদ ও একটি স্বতন্ত্র ধর্মনিরপেক্ষ বাঙালি জাতীয় চেতনার উন্মেষ ঘটেছিল বঙ্গবন্ধুর হাত ধরে।

অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- ঢাকার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার), মুক্তিযোদ্ধা মো. শফিকুর রহমান শহীদ এবং মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে