মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

কাল থেকে বাড়তে পারে তাপমাত্রা বজ্রঝড়ের শঙ্কা

যাযাদি ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
কাল থেকে বাড়তে পারে তাপমাত্রা বজ্রঝড়ের শঙ্কা

গত কয়েক দিনের তীব্র দাবদাহে অতিষ্ঠ হয়ে উঠেছিল জনজীবন। তবে রোববার ভোর থেকে রাজধানীসহ দেশের কয়েকটি এলাকার আকাশে ছিল মেঘের আনাগোনা। এর মধ্যে ঢাকাসহ দেশের বেশ কিছু জায়গায় হয়েছে বৃষ্টিও। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সোমবারও আবহাওয়া প্রায় একই রকম থাকতে পারে। তবে মঙ্গলবার থেকে ফের বাড়তে পারে তাপমাত্রা। একই সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় হতে পারে বজ্রঝড় ও শিলাবৃষ্টি।

আবহাওয়াবিদ বজলুর রশিদ রোববার সংবাদমাধ্যমকে জানান, সকালে ঢাকাসহ দেশের কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। সোমবার পর্যন্ত তাপমাত্রা কম থাকবে। তবে মঙ্গলবার থেকে আবারও একটু একটু হ

করে তাপমাত্রা বাড়তে থাকবে।

আগামী ১০-১২ এপ্রিল বা ঈদের সময় আবহাওয়ার পরিস্থিতি বিষয়ে তিনি বলেন, 'ওই সময় বৃষ্টি হবে না। হয়ত সিলেটের দিকে সামান্য বৃষ্টি হতে পারে। ওই সময় তাপমাত্রা কিছুটা বাড়বে। ফলে গরম থাকবে।'

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এই সময় সারাদেশে দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সারাদেশেই দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

অন্যদিকে মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে এবং রাতে এক থেকে দুই ডিগ্রি কমতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে