logo
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ১১ আশ্বিন ১৪২৭

  বরিশাল অফিস   ০৭ আগস্ট ২০২০, ০০:০০  

বরিশালে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়াল

বরিশাল বিভাগে করোনা সংক্রমিত হওয়ার ১৫০ দিন অতিবাহিত হয়েছে। এরই মধ্যে এ বিভাগে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। মারা গেছেন ১২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ২৪ জন, যা মোট আক্রান্তের ৬৬ শতাংশ। হিসাব পর্যালোচনায় দেখা গেছে মাত্র ১০ দিনে ৬ শতাংশ বেড়েছে সুস্থতার গড় হিসাব। গত ২৮ জুন এ বিভাগে সুস্থতার হার ছিল ৬০ শতাংশ।

বৃহস্পতিবার বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য জানান। তিনি বলেন, ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ জন। অন্যদিকে সুস্থ হয়েছেন ১১৯ জন। পিরোজপুর ও বরগুনায় একজন করে মোট দুজন মারা গেছেন।

বরিশাল বিভাগে প্রথম পটুয়াখালীর দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় গত ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খুলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। সেদিন থেকে বৃহস্পতিবার পর্যন্ত ১৫০ দিনে করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে বরিশাল জেলায় নতুন ২ হাজার ৫৩৬ জন, পটুয়াখালীতে ১ হাজার ৬৬, ভোলায় ৫৫৭, পিরোজপুরে ৭৫০, বরগুনায় ৬৮৮ এবং ঝালকাঠি জেলায় ৫০৬ জন।

অন্যদিকে সুস্থ হওয়ার তালিকায় বরিশাল জেলায় ১ হাজার ৭১৮ জন, পটুয়াখালীতে ৭১৪, ভোলায় ৪২৭, পিরোজপুরে ৪১২, বরগুনায় ৪৪৯ এবং ঝালকাঠি জেলায় ৩০৪ জন রয়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের মধ্যে রয়েছেন বরিশাল জেলায় ৪৫, পটুয়াখালীতে ৩৩, ভোলায় ৬, পিরোজপুর ১৩, বরগুনা ১৪ জন এবং ঝালকাঠি জেলায় ১২ জন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে