• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

স্পেশাল অলিম্পিক

স্টাফ রিপোর্টার, যশোর

যশোরে স্পেশাল অলিম্পিক বাছাই অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী ঝিকরগাছার বাবর আলী সরদার বিশেষ প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে এ বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। ঝিকরগাছা ইউএনও আরাফাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকত। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রতিবন্ধীবিষয়ক কর্মকর্তা মুনা আফরিন, জেলা ক্রীড়া কর্মকর্তা খালিদ জাহাঙ্গীর, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য সংস্থার ফিজিওথেরাপি কনসালটেন্ট বাপ্পী কবি শেখর প্রমুখ। প্রতিযোগিতায় যশোরের প্রায় তিনশ' প্রতিবন্ধী ও অটিজম শিশু অংশ নেয়। সাতটি ইভেন্টে খেলোয়াড় বাছাই করা হয়। প্রশিক্ষণ শেষে তাদের স্পেশাল অলিম্পিকে পাঠানো হবে।

মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার পেশাদার সাংবাদিকদের পাশে থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেলা পরিষদের সদস্য বাবুল মিয়া। শনিবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত মিট দ্য ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মেম্বারস শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাবুল মিয়া এ আশ্বাস দেন। প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে ও কার্যনির্বাহী কমিটির সদস্য ফরহাদুল ইসলাম পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সিনিয়র সহ-সভাপতি পীযূষ কান্তি আচার্য, জেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহ আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য ফরহাদ আমির।

মিলনমেলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে ওমেন অ্যান্ড ই-কমার্স উদ্যোক্তাদের মিলনমেলা- ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ট্রাস্টেড মার্টের উদ্যোগে শহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠানটি শুরু হয়। জেলার নারী উদ্যোক্তারা দেশীয় পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে ৫টি স্টলের আয়োজন করেন। স্টলে নিজেদের তৈরি সরিষার তেল, অলংকার, ঘি, আচারসহ বিভিন্ন ধরনের পণ্য সাজিয়ে রাখা হয়। এ সময় ২ জন লাখপতি উদ্যোক্তাকে ক্রেস্ট বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সামিউল মাসুদ। সভাপতিত্ব করেন ওমেন অ্যান্ড ই-কমার্স (উই)-এর সভাপতি নাসিমা আক্তার নিশা। শারমিন সাঈদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ট্রাস্টেড মার্টের স্বত্বাধিকারী মেহেদী হাসান, উই এডভাইজার সুমন কবীর, এক্সিকিউটিভ কমিটি লিমা কবীর প্রমুখ।

সেমিনার অনুষ্ঠিত

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) উদ্যোগে নিরাপদ খাদ্য ও ভোক্তার অধিকার নিশ্চিতবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে গাছবাড়িয়া পিপিএস মডেল উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে বেসরকারি এনজিও সংস্থার সভাপতি নুরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী, পৌর মেয়র মাহাববুল আলম খোকা, মোহাম্মদ নাজির হোসেন, ভোক্তা অধিকার বিভাগীয় পরিচালক ফয়েজ উলস্নাহ, এডি মো. হাসানুজ্জামান প্রমুখ।

দোয়া মাহফিল

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর চারঘাটে পৌর যুবদলের উদ্যোগে জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক রাজশাহী বিভাগের মোজাদেদ জামানী সুমনের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মোতালেব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা যুবদলের সাবেক আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল। বিশেষ অতিথি ছিলেন বিএনপি মহানগর সাংগঠনিক সম্পাদক অ্যাড. রইসুল ইসলাম, জেলা সাংগঠনিক সম্পাদক জুলফিকার রহমান ভুট্টু, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জীবন প্রমুখ।

\হ

সংবাদ সম্মেলন

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির নবগঠিত কমিটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। শনিবার উপজেলা যুবদলের কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি প্রকাশ করা হয়। একই সঙ্গে নবগঠিত কমিটির তালিকা স্থানীয় সাংবাদিকদের কাছে হস্তান্তর শেষে নেতাকর্মীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহ্বায়ক মানিক সওদাগর, পৌর বিএনপির আহ্বায়ক জাহিদুল ইসলাম প্রিন্স। এ সময় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শামসুল আলম, যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম কারী, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আশরাফ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

মাদকদ্রব্য জব্দ

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভারত সীমান্তসংলগ্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ফেনসিডিল, মদ ও গাঁজা জব্দ করেছে বিজিবি। ৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্র জানায়, রোববার ভোর রাতে আলাদা অভিযানে উপজেলার পশ্চিম প্রাগপুর মাঠে থেকে ৫০ বোতল ফেনসিডিল ও ২ কেজি গাঁজা জব্দ করা হয়। এর আগে চরচিলমারী মানিকের চর এলাকা থেকে ২শ' বোতল ফেনসিডিল জব্দ করে বিজিবি। অপর দিকে প্রাগপুর গরুড়া মাঠ থেকে ৫০ বোতল মদ ও ৪৯ বোতল ফেনসিডিল এবং মহিষকুন্ডি কলেজ মাঠ থেকে ৫০ বোতল মদ জব্দ করা হয়। বিজিবি জানায়, জব্দ করা মাদকের মূল্য প্রায় ৪ লক্ষাধিক টাকা।

মাস্ক বিতরণ

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় রোববার ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মাস্ক বিতরণ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ইউএনও আশরাফুল ছিদ্দিকের আহ্বানে মানববন্ধনে অংশ নিয়ে মাস্ক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার ও এসিল্যান্ড দিলরুবা ইসলাম। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু বকর সিদ্দিক, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোর্শেদুল হাসান খান, ফুলখড়ির সম্পাদক নূরুল ইসলাম খান, প্রেসক্লাব সভাপতি ডা. আব্দুর রাজ্জাক, কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন, এডিপি ম্যানেজার জেমস বিশ্বাস প্রমুখ।

উদ্বুদ্ধকরণ সভা

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডিমলায় গোদ রোগের ওপর সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সভা কক্ষে লেপ্রা বাংলাদেশ এবং ফাইলেরিয়াসিস নির্মূল, কৃমি নিয়ন্ত্রণ ও খুদে ডাক্তার কার্যক্রমের আওতায় যৌথভাবে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সারোয়ার আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান নিরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা, ডা. নিরঞ্জন কুমার রায়, ডা. আশিকুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নূরি, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, ডিমলা সরকারি মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোখলেছুর রহমান প্রমুখ।

কাজ উদ্বোধন

কয়রা (খুলনা) প্রতিনিধি

খুলনার কয়রায় এলজিইডির তত্ত্বাবধানে উপজেলা শহর মাস্টার পস্ন্যান প্রণয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পেরে আওতায় ড্রেনের কাজ উদ্বোধন করা হয়েছে। রোববার মেসার্স সানা এন্টারপ্রাইজের বাস্তবায়নে উপজেলা সদরের তিন রাস্তার মোড় থেকে গাগরামারি খাল পর্যন্ত ৪৬৮ মিটার আরসিসি ড্রেনের কাজ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম ও ইউএনও অনিমেষ বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন উপ-সহকারী প্রকৌশলী আবজাল হোসেন, উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি শেখ মনিরুজ্জামান মনু, প্রেসক্লাবের সদস্য মো. আনিসুজ্জামান, মেসার্স সানা এন্টারপ্রাইজের মালিক এসএস জাহানে আলম প্রমুখ।

মাস্ক ক্যাম্পেইন

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের হালুয়াঘাটে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সচেতনতামূলক মাস্ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা পরিষদের সামনে হালুয়াঘাট-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে ইউএনও রেজাউল করিমের নেতৃত্বে, বিভিন্ন সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী শিক্ষক ও স্বেচ্ছাসেবী সংগঠন চেষ্টাসহ বিভিন্ন সামাজিক সংগঠন পথচারী এবং সাধারণের মাঝে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক পরামর্শ দেন। এ সময় পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, এসিল্যান্ড তানভীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ফলগাছা উচ্চবিদ্যালয়ে চারতলা ভিতবিশিষ্ট একতলা একাডেমিক ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব (রংপুর) ও স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি আনছার আলী সরদার, সহসভাপতি জহুরুল ইসলাম বাদশা, বামনডাঙ্গা ইউনিয়ন সভাপতি রেজাউল হক রেজা, সাধারণ সম্পাদক ইছমাইল হোসেন মুক্তি, প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসাদুজ্জামান মানিক, স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহাবুবুর রহমান ইজারাদার, জাপা নেতা খোরশেদ আলম বাদশা প্রমুখ।

আলোচনা সভা

খুলনা অফিস

খুলনায় কোভিড-১৯ এর দ্বিতীয় ধাক্কা মোকাবিলা এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও নিয়মিত ১০১৩তম দলের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সনদপত্র বিতরণ করা হয়েছে। রোববার খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশন বোর্ডের গভর্নর আলস্নামা মুফতি রুহুল আমিন। ইসলামিক ফাউন্ডেশনের খুলনার বিভাগীয় পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের পরিচালক আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা নাসির উদ্দিন কাসেমী প্রমুখ।

উপবৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে দ্য লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের উদ্যোগে ও ঢাকা কমিউনিটি বেজড রিহ্যাবিলিটেশন প্রজেক্টের সহযোগিতায় শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়েছে। রোববার স্থানীয় প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রশিক্ষণ মিলনায়তনে ডিসিবিআরপির প্রজেক্ট ম্যানেজার লাভলী প্রভাতী ম্রংয়ের সভাপতিত্বে ও বিথী সরকারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল খায়ের। এছাড়া বক্তব্য রাখেন সাংবাদিক আকতার হোসেন ভুইয়া, জয়মোহন সরকার, অনিতা রানী সরকার প্রমুখ।

ত্রাণ বিতরণ

জামালপুর প্রতিনিধি

জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে চাল, ডাল, তেল, লবণ, মাস্কসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার ওয়ার্ল্ড ভিশন এই ত্রাণ বিতরণ কর্মসূচির আয়োজন করে। শহরের হযরত শাহ জামাল (র:) স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত কর্মসূচিতে ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রোগ্রাম ম্যানেজার রাজু উইলিয়াম রোজারিওর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান। এছাড়া বক্তব্য রাখেন প্যানেল মেয়র সায়মা হামজা সিমি, জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক মাসুম রেজা রহিম, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশন জামালপুরের এপি ম্যানেজার সাগর ডি কস্তা প্রমুখ।

বিজ্ঞান মেলা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার আদমদীঘি উপজেলা প্রশাসন আয়োজিত ৪২তম বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু। বিকালে সমাপনী ও পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা শারমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) মাহবুবা হক, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু রেজা খান, উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান, ওসি জালাল উদ্দীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর আলম প্রমুখ।

কর্মশালা অনুষ্ঠিত

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন সুলতানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া। এর আগে সকাল ৯টায় উপজেলা নির্বাহী অফিসার বর্নালী পালের সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান প্রজেক্টরের মাধ্যমে কর্মশালার বিষয় উপস্থাপন করেন।

আইনশৃঙ্খলা সভা

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা পরিষদের আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা শহীদ আক্কাস ও শহীদ মহিউদ্দিন সভা কক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোলস্না, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ, কৃষি কর্মকর্তা ফাতেমা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান আকলিমা আক্তার লিপি সরদার, ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম বারী প্রমুখ।

ত্রি-বার্ষিক নির্বাচন

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার পলাশবাড়ী প্রেসক্লাবের ত্রি-বার্ষিক সাধারণ নির্বাচন উপলক্ষে শনিবার রাতে প্রেসক্লাব মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রথম পর্বে সাধারণ সভা এবং দ্বিতীয় পর্বে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে রবিউল হোসেন পাতা সভাপতি, সিরাজুল ইসলাম রতন সাধারণ সম্পাদক, হাসিবুর রহমান স্বপন সাংগঠনিক সম্পাদক ও মোমেনুর রশিদ সাগর সহ-সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞান সপ্তাহ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপিত হয়েছে। রোববার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এর উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে ইউএনও আবু তাহিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বদলগাছী উপজেলা চেয়ারম্যান শামসুল আলম খান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তারিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা হাসান আলী, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা প্রমুখ।

বীজ বিতরণ

নড়াইল প্রতিনিধি

নড়াইল সদর উপজেলায় ছয় হাজার কৃষকের মাঝে বিনামূল্যে হাইব্রিড বোরো ধান বীজ বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সদর উপজেলার আয়োজনে রোববার উপজেলা পরিষদ চত্বরে এ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা। পৌর এলাকার আদর্শ কৃষক খাজা মিয়ার হাতে ধান বীজ তুলে দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন তিনি। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপপরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিবিদ অনুজ কুমার বিশ্বাস, সদর উপজেলা ইউএনও সালমা সেলিম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম, সদর এসিল্যান্ড কৃষ্ণা রায় প্রমুখ।

হিমাগার পরিদর্শন

শেরপুর প্রতিনিধি

শেরপুরে রোববার বিএডিসি হিমাগার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। আলুর বাজার ও বীজের মান নিয়ন্ত্রণ রাখতেই তিনি এ পরিদর্শন পরিচালনা করেন এবং হিমাগারের বিভিন্ন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন। এ সময় তার সঙ্গে ছিলেন কৃষি উপপরিচালক কৃষিবিদ সাজেদুর রহমান ও অন্যান্য কর্মকর্তা-কমর্চারী।

মতবিনিময় সভা

বরিশাল অফিস

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উত্তর উলানিয়া ও দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে মতবিনিময় ও আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচন দপ্তরের সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। ইউএনও পিজুস চন্দ্র দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ নূরুল ইসলাম ও অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক।

মানববন্ধন অনুষ্ঠিত

পঞ্চগড় প্রতিনিধি

লিখিত পরীক্ষা বাতিল করে অবিলম্বে মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পঞ্চগড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ জেলা বার অ্যাসোসিয়েশনের শিক্ষানবিস আইনজীবীরা। রোববার সকালে পঞ্চগড় প্রেসক্লাবের সামনে তারা ওই কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য দেন বাংলাদেশ সম্মিলিত শিক্ষানবিস আইনজীবী পরিষদ জেলা শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক সোহেল রানা জীবন, সদস্য সচিব মফিদার রহমান মঞ্জু, সদস্য আনোয়ারুল ইসলাম, লুৎফর রহমান, সাজ্জাদ প্রধান ও মামুন জোয়ার্দার প্রমুখ।

প্রতিনিধি প্রশিক্ষণ

সুজানগর (পাবনা) প্রতিনিধি

পাবনার সুজানগরে পরিচালনায় স্থানীয় সরকার প্রতিনিধি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের হলরুমে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। এছাড়া বক্তব্য দেন উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডা. সেলিম মোর্শেদ, মেডিকেল অফিসার ডা. আব্দুলস্নাহ হেল বাকি, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব ও আমিনুল ইসলাম প্রমুখ।

প্রযুক্তি সপ্তাহ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর চারঘাটে উপজেলা পর্যায়ে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২০ উদযাপন উপলক্ষে উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা চত্বরে ও জাতীয় বিজ্ঞান প্রযুক্তি তত্ত্বাবধানে এ বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ পালন করা হয়। এর আগে লাল ফিতা কেটে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। এর পর নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরাসহ স্টল পরির্দশন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন-নাহার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশিকুর রহমান, মহিলাবিষয়ক কর্মকর্তা মাহ্‌ফুজা বেগম, উপজেলা একাডেমিক সুপারভাইজার মহিদুল ইসলাম, চারঘাট এমএ হাদী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাহাজ উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে