• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

বাল্যবিয়েকে কঠিনভাবে রোধ করতে হবে -সিমিন হোসেন রিমি

বাল্যবিয়েকে কঠিনভাবে রোধ করতে হবে -সিমিন হোসেন রিমি

বাল্য বিয়েকে আমাদের কঠিনভাবে রোধ করতে হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি। তিনি বলেন, অল্প বয়সে বিয়ে হলে তার যদি সন্তান আসে তাহলে সেই সন্তান অপুষ্টিতে ভোগে। তাই এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। গর্ভবতী মায়েদের প্রতি আমাদের ভালোবাসা থাকতে হবে। প্রতিটি প্রসব যেন নিরাপদে হয় তাই সরকারি হাসপাতাল সার্বক্ষণিক সব রকমের সেবা বিনামূল্যে দিয়ে থাকে।

বুধবার গাজীপুরের কাপাসিয়ায় বিনামূলে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্রলীগের সহযোগিতায় কাপাসিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহিমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুহম্মদ শহীদুলস্নাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ুম ভুইয়া প্রমুখ।

অনুষ্ঠানে রক্তদান সেবা সংঘের সহযোগিতায় মায়েদের বিনামূল্যে রক্তের গ্রম্নপ পরীক্ষা, গর্ভবতী মায়েদের প্রসবপূর্ব সেবা এবং সৈয়দা জোহরা তাজউদ্দীন মা ও শিশুস্বাস্থ্য কার্ডসহ প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের জরিপ মতে, কাপাসিয়ার ১১টি ইউনিয়নে ২৪০০ জন গর্ভবতী মা রয়েছে। তাদের মধ্যে পাবুর ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে ২২১ জন গর্ভবতী মাকে স্মার্ট কার্ড ও সেবা দেওয়া হয়েছে। কার্ডধারীরা ৪ বার প্রসবপূর্ব সেবা সম্পর্কে অবহিত হবেন এবং কোথায়, কখন, কোন ব্যক্তির কাছে এ সেবা পাওয়া যাবে তার অফিসিয়াল ফোন নম্বরসহ বিস্তারিত বর্ণনা থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে