সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

বৃত্তি প্রদান

\হমোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার মোহনগঞ্জে ভাষাসৈনিক আব্দুল মমিন স্মৃতি পরিষদের উদ্যোগে গরিব ও মেধাবী ছাত্রছাত্রীর মধ্যে বৃত্তি প্রদান করা হয়েছে। উপজেলার ১৯টি বিদ্যালয় ও চারটি দাখিল মাদ্রাসার এসএসসি ফরম ফিলাপের জন্য ৩৫ শিক্ষার্থীকে এক হাজার ৫০০ টাকা করে আর্থিক অনুদান দেওয়া হয়।

বৃহস্পতিবার সকালে থানা রোডে আব্দুল মমিন স্মৃতি পরিষদ কার্যালয়ে পরিষদের সভাপতি বাবু অমল সরকারের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবাল। বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক বিমল চন্দ্র পাল, মোনায়েম হোসেন ঠাকুর, জাহাঙ্গীর হোসেন কাজল,

বিকাশ দাস, ইউসুফ

আলী প্রমুখ।

মেশিন বিতরণ

\হগুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে তিনজন কৃষকের মধ্যে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে তিনটি কম্বাইন হারভেস্টার মেশিন হস্তান্তর করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা বাস্তবায়ন ও মনিটরিং সেলের তত্ত্বাবধানে উপজেলার পৌর সদরের চাঁচকৈড় বাজার পাড়ার কৃষক মো. আওলিয়া, মশিন্দা ইউনিয়নের হাঁসমারি এলাকার আব্দুল আলীম ও ধারাবারিষা ইউনিয়নের চিতলাপাড়া গ্রামের কৃষক রনিকে এসব কম্বাইন হারভেস্টার মেশিন দেওয়া হয়। যার প্রতিটির মূল্য ৩১ লাখ ৫০ হাজার টাকা করে।

এ সময় ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তমাল হোসেন, ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, কৃষি কর্মকর্তা মো. হরুনর রশিদ প্রমুখ।

মাস্ক বিতরণ

\হবাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আশরাফ বৃহস্পতিবার বাজিতপুর বাজারসহ বিভিন্ন স্থানে করোনাভাইরাস থেকে জনগণকে রক্ষা করার জন্য ১০ হাজার মাস্ক ও টুপি বিতরণ করেন।

মাস্ক বিতরণের সময় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুলস্নাহ আল মামুন, চেম্বার অব কমার্সের সভাপতি সানোয়ার শাহ্‌ সেলিম, বাজিতপুর থানার ওসি মো. মাজহারুল ইসলাম, কাউন্সিলর মো. কবিরুল ইসলাম কবির, মো. হেলাল উদ্দিন, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুর রহমান রাসেল প্রমুখ।

বয়স্ক ভাতা প্রদান

\হশালিখা (মাগুরা) প্রতিনিধি

পলস্নী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) আর্থিক সহযোগিতায়, জাগরণী চক্র ফাউন্ডেশন সিংড়া শাখার আয়োজনে, সমৃদ্ধি কর্মসূচির আওতায়, ১০০ জনকে ৫০০ টাকা করে মোট ৫০ হাজার টাকা বয়স্ক ভাতা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার এই ভাতা প্রদান করেন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী নাসরীন আরা, সমাজ উন্নয়ন কর্মকর্তা বিবেকানন্দ বিশ্বাস, শিক্ষা সুপার ভাইজার টুম্পা মৈত্র প্রমুখ।

সাধারণ সভা

\হকুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়া পলস্নীবিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভার মধ্য দিয়ে নবনিযুক্ত পরিচালকদের পথচলা শুরু হয়েছে। বুধবার জাতীয় পতাকা উত্তোলন ও পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আতাউর রহমান আতা। এ সময় কুষ্টিয়া পলস্নীবিদ্যুৎ সমিতি বোর্ডের সভাপতি সাইফুদ দৌলা তরুণ, জেনারেল ম্যানেজার হারুন অর রশিদসহ বোর্ডের পরিচালক ও সমিতির সদস্যরা ছিলেন।

হারভেস্টার বিতরণ

\হগৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে একসঙ্গে ধানকাটা, মাড়াই-ঝাড়াই ও বস্তাবন্দি করার আধুনিক কৃষিযন্ত্র কম্বাইন হারভেস্টার কৃষকের মধ্যে ভর্তুকিতে বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে স্থানীয় কৃষক আব্দুল জব্বারকে এ মেশিন বিতরণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফের সভাপতিত্বে ও ডিকেআইবি উপজেলা সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহম্মদ, উপজেলা

কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার

প্রমুখ।

মাস্ক বিতরণ

\হজামালপুর প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেছে জামালপুর জেলা পুলিশ। জামালপুর জেলা পুলিশের উদ্যোগে কোভিড-১৯ মোকাবিলায় সচেতনতামূলক কর্মসূচি হিসেবে এসব মাস্ক বিতরণ হয়।

বৃহস্পতিবার দুপুরে শহরের তমালতলা চত্বরে জামালপুরের পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে সাধারণ মানুষের মধ্যে সচেতনতামূলক মাস্ক বিতরণ করে পুলিশ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সীমা রাণী সরকারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জানান, প্রথম ধাপে যেভাবে করোনা মোকাবিলা করতে পুলিশ চেষ্টা করেছে, দ্বিতীয় ধাপেও সাধারণ মানুষের পাশে থেকে সহযোগিতা অব্যাহত রাখবে পুলিশ।

কৃষিযন্ত্র বিতরণ

\হকলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দায় বৃহস্পতিবার উপজেলা পরিষদ প্রাঙ্গণে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সরকারি উন্নয়ন সহায়তায় (ভর্তুকি মূল্যে) ১০টি কম্বাইন্ড হার্ভেস্টার ও ১টি রাইস ট্রান্সপস্নান্টার কৃষকদের মধ্যে বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, ভাইস চেয়ারম্যান মিজানুর রহামন, সহকারী কমিশনার (ভূমি) অমিত রায়, কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারুক আহমেদ ও উপজেলা যুবলীগ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস উপস্থিত ছিলেন।

পাটবীজ বিতরণ

\হবড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভায় প্রণোদনার পাটবীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে পৌর মেয়র কেএম জাকির হোসেন চাষিদের হাতে এসব বীজ ও সার তুলে দেন।

সকালে পৌর মিলনায়তনে নির্বাচিত ১৫০ জন চাষিকে ১ কেজি করে পাটবীজ ও ১২ কেজি করে টিএসপি সার বিতরণ করা হয়। পৌর সচিব আব্দুল হাইয়ের সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর শরিফুন্নেসা শিরিন, সোনাভান বেগম, নজরুল ইসলাম প্রমুখ।

সহায়তা প্রদান

\হদাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি

করোনাভাইরাসকে কেন্দ্র করে কর্মহীন, হতদরিদ্র বেশ কিছু পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কুমিলস্নার মেঘনা উপজেলার আওয়ামী লীগের সদস্য মুজিবুর রহমান এই মানবিক সহায়তা প্রদান করেন।

এছাড়াও তিনি উপজেলার রতনপুর গ্রামে উন্নয়নমূলক সহায়তা ও একজন অসুস্থ রোগীকে চিকিৎসার সহায়তা প্রদান করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা, মনির হোসেন, মো. রতন, মো. দুলাল, ইউপি সদস্য জামাল মেম্বার, রমিজ উদ্দিন, সাবেক ইউপি সদস্য ডিপটি মেম্বার প্রমুখ।

সার বিতরণ

\হনকলা (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের নকলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রণোদনা কর্মসূচির আওতায় আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের মধ্যে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এই কার্যক্রম শুরু করা হয়।

এ সময় উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) জাহিদুর রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, অতিরিক্ত কৃষি কর্মকর্তা রোকসানা নাসরিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শেখ ফজলুল হক মণি, মো. মাহামুদুল হাসান, কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ, নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিউল আলম লাভলু প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস জানান, আউশ ধান আবাদের লক্ষ্যে প্রত্যেক কৃষক এক বিঘা জমির জন্য পাঁচ কেজি উচ্চফলনশীল জাতের আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি করে এমওপি সার পাবেন।

মেশিন উদ্বোধন

\হকাহারোল (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নতুন ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ৫০ শয্যার এই স্বাস্থ্য কমপেস্নক্সের নতুন এক্স-রে মেশিনের উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এরপর তিনি করোনা ভ্যাকসিন গ্রহণ করে কাহারোলে দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনিরুল হাসান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শফিউল আজম, সহকারী কমিশনার (ভূমি) মীর মো. আল কামাহ্‌ তমাল, আরএমও ডা. যুগল কিশোর রায়, আওয়ামী লীগ সভাপতি একেএম

ফারুক প্রমুখ।

মাস্ক বিতরণ

\হদুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বগুড়ার দুপচাঁচিয়া মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে মাস্ক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মেইল বাসস্ট্যান্ড এলাকায় এই মাস্ক বিতরণের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুর রহমান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এমদাদুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল হোসেন মহলদার, সাবেক সাংগঠনিক সম্পাদক মহসীন আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান মহলদার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবু আব্দুলস্নাহ প্রিন্স, মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের উপদেষ্টা এম. সরওয়ার খান, সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুজ্জাত আলী, সদস্য বীর মুক্তিযোদ্ধা বেলাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা ফসিউল ইসলাম খান বাবু, উপাধ্যক্ষ নান্টু চন্দ্র বর্মণ প্রমুখ।

মাইকিং আয়োজন

\হমোলস্নাহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের মোলস্নাহাটে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বৃহস্পতিবার দিনব্যাপী সাতটি ইউনিয়নে সচেতনতামূলক মাইকিংয়ের আয়োজন করা হয়। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় সচেতনতামূলক এই মাইকিংয়ের আয়োজন করা হয়।

মাইকিংয়ের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে নিয়মিত হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায়, টিকাগ্রহণ, আইসোলেশন বিষয়ে ক্যাম্পেইন পরিচালনা করা এবং জনসাধারণের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

\হ

করাতকলকে জরিমানা

\হলংগদু (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির লংগদু উপজেলায় গড়ে ওঠা লাইসেন্সবিহীন করাতকলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ইউএনও মাইনুল আবেদীন উপজেলার পশ্চিম ভাইট্টাপাড়া, বাইট্টাপাড়া ও আলতাফ মার্কেট এলাকায় এসব করাতকলে অভিযান পরিচালনা করেন। অভিযানে বাইট্টাপাড়ার নিজাম উদ্দিনের করাতকলে পাঁচ হাজার টাকা জরিমান করা হয়।

এরপর আলতাফ মার্কেট এলাকার নজরুলের করাতকল ও পশ্চিম বাইট্টাপাড়া এলাকার মামুনের করাতকলে অভিযান চালাতে গেলে করাতকলের মালিক ও অন্য লোকজন গাঢাকা দেয়। এ সময় করাতকলে লোহার শিকল দিয়ে তালা ঝুলিয়ে দেন ইউএনও।

অগ্নিকান্ডে ক্ষতি

\হগোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরশহরের একটি রেডিমেড কাপড়ের দোকানসহ দুটি ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিকান্ডে মালামাল পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

জানা গেছে, পৌরশহরের উপজেলা পরিষদ রোডে এসএল লেডিস অ্যান্ড জেন্টস কালেকশন নামে একটি কাপড়ের দোকানসহ দুটি ব্যবসাপ্রতিষ্ঠানে বুধবার রাতে হঠাৎ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দ্রম্নত আগুন ছড়িয়ে পড়লে পাশের ব্যবসাপ্রতিষ্ঠানেরও অনেক মালামাল পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মতিয়ার রহমান জানান, বৈদু্যতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মাস্ক বিতরণ

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টিতে নরসিংদীর পলাশ উপজেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে দুই হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ঘোড়াশাল বাজারসহ পৌর এলাকার প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে এই মাস্ক বিতরণ করেন। এ সময় পৌর ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা

\হফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে করোনার সংক্রমণ প্রতিরোধে করণীয় সম্পর্কিত মতবিনিময় সভা করেছেন অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা সভাকক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষক, সরকারি কর্মকর্তা ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়াম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান, ভাইস চেয়ারম্যন মঞ্জু রায় চৌধুরী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসিনা ভূঁইয়া প্রমুখ।

এ সময় অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, মানুষ স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা মোকাবিলা করা সম্ভব। এ জন্য সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। একই সঙ্গে তিনি নিজ নিজ সামর্থ্যানুযায়ী করোনা মোকাবিলার উপকরণ বিতরণের আহ্বান জানান।

টেলিমেডিসিন সেবা

\হসীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুন্ডে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। রোগীদের দ্রম্নত সেবা নিশ্চিত করতে ২৪ ঘণ্টায় সীতাকুন্ডের পাঁচ চিকিৎসক এ সেবা প্রদান করবেন বলে নিশ্চিত করেছে উপজেলা ছাত্রলীগ।

বুধবার রাতে উপজেলা ছাত্রলীগ সভাপতি শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক এসএম রিয়াদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। চিকিৎসা সেবা দেবেন ডা. আহসান ফুয়াদ, ডা. কুমার বিশ্বজিৎ, ডা. মো. সালাউদ্দিন, ডা. তনয় মজুমদার ও ডা. মো. নাহিম।

উপজেলা ছাত্রলীগ সভাপতি শিহাব উদ্দিন বলেন, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে।

মতবিনিময় সভা

\হশিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ অডিটোরিয়ামে করোনাভাইরাস মোকাবিলা সংক্রান্ত মতবিনিময় সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ সার্কেল) আরিফুল ইসলাম সিদ্দিকী, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, শিক্ষানবিশ এএসপি অতনু চক্রবর্তী, থানার ওসি সিরাজুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) হরিদাস মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা প্রমুখ।

সার ও বীজ বিতরণ

\হডিমলা (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডিমলায় বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মাঠে ৫০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি করে আউশ ধানের বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ইউএনও জয়শ্রী রানী রায়, ভাইস চেয়ারম্যান নিরেন্দ্রনাথ রায়, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, ডিমলা প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম লিটন প্রমুখ।

টিসিবির পণ্য বিক্রি

\হধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের ধনবাড়ীতে রমজান উপলক্ষে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি শুরু হয়েছে।

বৃহসস্পতিবার উপজেলার ধোঁপাখালী ইউনিয়নের নরিল্যা বাজারে মেসার্স আল-আমিন ট্রেডার্সের মাধ্যমে দিনব্যাপী জনপ্রতি ৪ লিটার করে সয়াবিন তেল, ২ কেজি চিনি, ১ কেজি মুসুরের ডাল, ২ কেজি ছোলা বুট ও ২ কেজি করে পিঁয়াজ বিক্রি করা হয়। বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পাট উপসহকারী কর্মকর্তা মোশারফ হোসেন ও ধোপাখালী ইউপি চেয়ারম্যান আকবর হোসেন। এ সময় ডিলার আল-আমিন, যুবলীগ নেতা শাহ আলম, মিন্টু মোলস্না, সাংবাদিক হাফিজুর রহমান, ভাইঘাট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এমরান হোসেন জুয়েল উপস্থিত ছিলেন।

মাদ পানে মৃতু্য

\হচারঘাট (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর চারঘাটে চোলাই মদ পান করে মাহাবুর রহমান (৪৫) নামের এক ভ্যান চালকের মৃতু্য হয়েছে। খবর পেয়ে রাতেই নিজ বাড়ি থেকে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠিয়েছে। বুধবার রাত ১১ টায় উপজেলার শ্রীখন্ডী এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসীর বরাত দিয়ে চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, শ্রীখন্ড গ্রামের মৃত মুনছুর রহমানের ছেলে ভ্যান চালক মাহাবুব রহমান বুধবার রাতে বাইরে থেকে চোলাই মদ পান করে বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। তাকে রাত এগারোটায় উপজেলার স্বাস্থ্য কমপেস্নক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ বিষয়ে থানায় একটি অপমৃতু্যর মামলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে